• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

অবৈধ মজুতকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ

আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২৪, ১৮:১৫
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার (ফাইল ছবি)

অবৈধ মজুতকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সচিবালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে অবৈধ মজুত-বিরোধী কার্যক্রম গতিশীল করতে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেন।

খাদ্যমন্ত্রী বলেন, অবৈধ মজুতকারীদের বিরুদ্ধে সরকারের নীতি জিরো টলারেন্স। ফুড গ্রেইন লাইসেন্স ছাড়া কেউ ধান ও চালের ব্যবসা করতে পারবে না।

তিনি বলেন, ইতোমধ্যে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় অবৈধ মজুত ধরা পড়েছে। জরিমানাসহ সেই চাল দ্রুত বিক্রি করার ব্যবস্থাও করা হয়েছে। অভিযান চলমান রাখতে এবং সফল করতে বিভাগীয় কমিশনারদের নির্দেশনা দেন মন্ত্রী।

তিনি আরও বলেন, প্রয়োজনে ক্র্যাশ প্রোগ্রাম হাতে নিয়ে ক্যাপাসিটির বেশি কেউ মজুত করছে কি না তা নিশ্চিত করতে হবে। পাক্ষিক রিপোর্ট দিচ্ছেন কি না সেটাও দেখতে হবে। তবে এতে সাধারণ কৃষক বা গৃহস্থ যেন হয়রানির শিকার না হন, সেদিকে খেয়াল রাখতে হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে সাধারণ মানুষকে শান্তিতে রাখায় এখন সরকারের প্রধান লক্ষ্য। আমরা সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে।

সভায় খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেন, সব বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক ও জেলা খাদ্য নিয়ন্ত্রকরা ভার্চুয়ালি যুক্ত ছিলেন। এতে সভাপতিত্ব করেন খাদ্য সচিব মো. ইসমাইল হোসেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘১৬ লাখ ৭৯ হাজার মেট্রিক টন খাদ্য মজুত আছে সরকারি গুদামে’
অবৈধ মজুতকারীরা বিএনপির দোসর : খাদ্যমন্ত্রী
‘বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন মজবুত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে’
লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি মধুপুর আওয়ামী লীগের
X
Fresh