• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

দ্রব্যমূল্য নিয়ে উদ্বিগ্ন সরকার : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২৪, ১৪:৪৮
মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান
ছবি: সংগৃহীত

দেশে দ্রব্যমূল্য নিয়ে সরকার উদ্বিগ্ন বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান। একইসঙ্গে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণ অনুসন্ধান চলছে বলেও জানিয়েছেন তিনি।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা জানান মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী।

তিনি বলেন, সব পণ্যেরই উৎপাদন এবং মজুদ পরিস্থিতি স্বাভাবিক। এরপরও মাছ, মাংস এবং ডিমের মূল্য কেন বেশি, এসব কেন মানুষের ক্রয়ক্ষমতার বাইরে, তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। দ্রব্যমূল্য নিয়ে সরকার উদ্বিগ্ন।

মন্ত্রী বলেন, কিছু পণ্যের দাম মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। তার কারণ অনুসন্ধানে প্রধানমন্ত্রী চেষ্টা করছেন৷ সেইসঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের উপায় নিয়েও কাজ হচ্ছে। যারা অসৎ ব্যবসা করছে, তাদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে।

আব্দুর রহমান আরও বলেন, যারা সিন্ডিকেট করে ডিমসহ বিভিন্ন পণ্যের মূল্য বাড়াচ্ছে, তাদেরকে কোন ছাড় দেয়া হবে না। কোথায় কীভাবে কারসাজি হয় সেটি চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সেইসঙ্গে সিন্ডিকেটের বিরুদ্ধে সবার জনসচেতনতাও বাড়াতে হবে।

প্রাণিসম্পদমন্ত্রী এরপর বলেন, আসন্ন রমজানে যে সব এলাকায় নিম্ন আয়ের মানুষ বেশি, সে সব জায়গায় কম মূল্যে মাছ, মাংস ও ডিম পাবে প্রান্তিক জনগোষ্ঠি। সরকারের পক্ষ থেকে ভর্তুকি দিয়ে নিম্ন আয়ের মানুষের কাছে ট্রাকে করে সাশ্রয়ী মূল্যে এসব পণ্য পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে আল্লাহ বৃষ্টি বন্ধ করে দেন
দ্রব্যমূল্য নিয়ে জনসাধারণের মধ্যে স্বস্তি দেখতে পেয়েছি : বাণিজ্য প্রতিমন্ত্রী
‘আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি’
ধ্বংস, মৃত্যু আর ক্ষুধার মধ্যেই গাজাবাসীর ঈদ
X
Fresh