• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

২২৩ কোটি টাকার মামলায় সম্রাটের স্থায়ী জামিন

আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২৪, ১৭:১২
ছবি : সংগৃহীত

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় তাকে স্থায়ী জামিন দিয়েছেন আদালত।

সোমবার (১৫ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল আলমের আদালতে হাজিরা দেন সম্রাট। এ সময় অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময় আবেদন করেন সম্রাটের আইনজীবী।

জানা গেছে, এদিন শুনানি শেষে বিচারক মঞ্জুরুল আলম অভিযোগ গঠনের শুনানির জন্য ৫ মার্চ দিন ধার্য করেন। একই সঙ্গে সম্রাটের স্থায়ী জামিন মঞ্জুর করেন।

র‌্যাবের ক্যাসিনোবিরোধী অভিযানে ২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লা থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে আটক করা হয়। ওই অভিযানে যুবলীগের বহিষ্কৃত নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, বিতর্কিত ঠিকাদার জি কে শামীমসহ মোট ১৩ জন গ্রেপ্তার হন। এরপর ২০২২ সালের ২২ আগস্ট সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত। ওই বছরের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে মামলা করে দুদক। ২০২০ সালের ২৬ নভেম্বর ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ এনে সম্রাটের বিরুদ্ধে অভিযোগ পত্র জমা দেয় সংস্থাটি।

প্রসঙ্গত, ২০২২ সালে তার বিরুদ্ধে দায়ের হওয়া ৪ মামলায় জামিন পান সম্রাট। তবে এক সপ্তাহ পরে ১৮ মে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় হাইকোর্ট তার জামিন বাতিল করে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। পরবর্তীতে ২২ আগস্ট তিনি ওই মামলায় জামিন পান।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের মামুনুল হকের তিন মামলায় জামিন 
জামিন বাতিল, রাখিকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের
মেজর মান্নানসহ ৭ জনের জামিন বাতিলের বিষয়ে হাইকোর্টের রুল
স্থগিতই থাকবে শিশু নূরীর মায়ের জামিন
X
Fresh