• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

‌‘প্রশাসনে ক্যাডার বৈষম্য জিরোতে আনার চেষ্টা করা হবে’

আরটিভি নিউজ

  ১৪ জানুয়ারি ২০২৪, ১৭:১০
ছবি : সংগৃহীত

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রশাসনে ক্যাডার বৈষম্য যেন জিরোতে আসে সেই চেষ্টা করা হবে। তিনি বলেন, এটা আমরা আগে থেকেই দেখার চেষ্টা করছি। আমাদের সামনের দিনগুলোতে কাজ করার সুযোগ থাকবে। এ বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে।

রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে দায়িত্ব নেয়ার প্রথম দিনে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

ফরহাদ হোসেন বলেন, পৃথিবীতে অর্থনৈতিক চ্যালেঞ্জ আছে। সেই চ্যালেঞ্জ মোকাবেলায় প্রশাসনের কর্মকর্তারা কাজ করবে। প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে। যোগ্যতার নিরিখে লোকবল নিয়োগ করা হচ্ছে। তিনি বলেন, নির্বাচনি ইশতেহার অনুযায়ী কাজ করবো। প্রধানমন্ত্রী বুঝেশুনেই আবারও ৫ বছরের জন্য দায়িত্ব দিয়েছেন। সরকারের রূপকল্প বাস্তবায়নে প্রশাসনের কর্মকর্তারা কাজ করবে। আগামী ৫ বছরে কর্মসংস্থানের বিষয়টি গুরুত্ব পাবে।

জনপ্রশাসনমন্ত্রী বলেন, দেশে বেকারের সংখ্যা কমানো হবে, অর্থনৈতিক অঞ্চলে কর্মসংস্থান বাড়বে, বিদেশে পাঠানোর জন্য দক্ষতা বাড়ানো হবে। প্রতিবছর ২০ লাখ মানুষের কর্মসংস্থান করার পরিকল্পনা আছে। জনপ্রশাসনকে জনমুখী করতে কাজ করেছি আমরা।

তিনি বলেন, বিভিন্ন মন্ত্রণালয়ের প্রকল্পের কাজ শেষ হলে সেই প্রকল্পের গাড়ি পরিবহণ পুলে জমা নেয়া হবে। এর আগে এসব গাড়ি ফেরত দেয়া হতো না। ব্যক্তিগতভাবে অনেকে ব্যবহার করতো। এজন্য পরিকল্পনা মন্ত্রণালয় থেকে প্রকল্পের তালিকা চাওয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজউকের নতুন চেয়ারম্যান সিদ্দিকুর রহমান
সরকারি প্রতিষ্ঠানে চালু হলো ইন্টার্নশিপ
৪১তম বিসিএসে ২ হাজার ৪৫৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ
দুই সিটিতে সাধারণ ছুটি ঘোষণা
X
Fresh