• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রেকর্ড গড়লেন আসাদুজ্জামান খান

আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২৪, ১৯:০৮
আসাদুজ্জামান খান
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১২ আসন থেকে বিজয়ী হয়ে টানা তৃতীয়বারের মতো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন আসাদুজ্জামান খান। বাংলাদেশের ইতিহাসে এর আগে কেউ টানা তিন মেয়াদে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেননি।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গবভবনের দরবার হলে মন্ত্রী হিসেবে শপথ নেন তিনি।

আসাদুজ্জামান খান ১৯৫০ সালের ৩১ ডিসেম্বর ঢাকা জেলার তেজগাঁও থানার মণিপুরিপাড়ায় সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

এর আগে, দশম জাতীয় সংসদে প্রথমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও পরে পূর্ণাঙ্গ মন্ত্রীর দায়িত্ব পান আসাদুজ্জামান খান। এরপর একই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন একাদশে। দ্বাদশে দায়িত্ব পেয়ে হ্যাটট্রিক করলেন তিনি।

আসাদুজ্জামান খান স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। এ ছাড়া দেশে মাদকের প্রকোপ কমিয়ে আনতে ভূমিকা রেখে চলেছেন।

এর আগে, বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেন প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্যরা। এরপর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রণালয় বণ্টনের প্রজ্ঞাপন জারি করা হয়। এবার প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার আকার দাঁড়িয়েছে ৩৭ জনে। এরমধ্যে ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী। এখন মন্ত্রিসভার সদস্যদের জন্য পিএস এবং এপিএস নিয়োগ দেবে সরকার।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ২৯৮টি আসনের বেসরকারি ফলাফলে ২২২টি আসনে জয় পায় বাংলাদেশ আওয়ামী লীগ। আর স্বতন্ত্র ৬২টি, জাতীয় পার্টি ১১টি ও অন্যান্য দল ৩টি আসনে বিজয়ী হয়।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ডিপজল-মিশা
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
কেএনএফের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী
পরিস্থিতি পর্যবেক্ষণে বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী
X
Fresh