• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

শেখ হাসিনাকে কমনওয়েলথ মহাসচিবের অভিনন্দন

আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২৪, ২১:০৪
মহাসচিব
ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন কমনওয়েলথের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড।

মঙ্গলবার (৯ জানুয়ারি) প্যাট্রিসিয়া তার এক্স হ্যান্ডলে এ অভিনন্দন বার্তা দেন।

কমনওয়েলথ মহাসচিব এক্স হ্যান্ডলে লিখেছেন, নির্বাচনে জয়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমার পক্ষ থেকে অভিনন্দন। জাতীয় অগ্রাধিকার অর্জনে বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বের জন্য কমনওয়েলথ প্রস্তুত। বাংলাদেশের জনগণ এবং আমাদের কমনওয়েলথ পরিবারের সদস্যদের জন্য কমনওয়েলথ আপনার সঙ্গে কাজ করতে উন্মুখ।

My congratulations to Prime Minister @SheikhHasina on your electoral victory.

The @Commonwealthsec stands ready to partner with Bangladesh to achieve national priorities, & looks forward to working with you for the people of #Bangladesh, & all members of our #CommonwealthFamily

— Patricia Scotland KC (@PScotlandCSG) January 9, 2024

এর আগে ৯ দেশের পক্ষ থেকে শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূতরা। ৮ জানুয়ারি অভিনন্দন জানায় রাশিয়া, চীন, ভারতসহ কয়েকটি দেশ।

গত রোববার (৭ জানুয়ারি) সারাদেশের ২৯৯টি আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটের ফলাফলে দেখা যায়, আওয়ামী লীগের প্রার্থীরা ২২৫টিতে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

সংসদের ৩০০টি আসনের মধ্যে অর্ধেকের বেশি অর্থাৎ ১৫১টি বা তার বেশি আসনে যে দল জয়ী হন তারাই সরকার গঠন করেন। যেহেতু আওয়ামী লীগ ১৫১টির বেশি আসনে বিজয়ী হয়েছে। ফলে শেখ হাসিনার নেতৃত্বাধীন দলটি টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে। এর আগে, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে সরকার গঠন করে আওয়ামী লীগ।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তি’
থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
X
Fresh