• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

আওয়ামী লীগের ১১ দফা সুষ্ঠু নির্বাচনের অন্তরায় : বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ অক্টোবর ২০১৭, ২১:১২

নির্বাচন কমিশনে (ইসি) আওয়ামী লীগের দেয়া ১১ দফা প্রস্তাব সুষ্ঠু নির্বাচনের অন্তরায়। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

বুধবার বিকালে লন্ডন থেকে দলের চেয়ারপারসনের দেশে ফেরা উপলক্ষে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দলের নেতা-কর্মীকে নিয়ে অবস্থান করেন মওদুদ আহমেদ। সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মওদুদ বলেন, ক্ষমতাসীন দলের প্রস্তাবে জনগণের ইচ্ছার কোনো প্রতিফলন হয়নি। আওয়ামী লীগ জনগণের ক্ষমতা সম্পর্কে জানে না। তাই আজ ইসিতে ১১ দফা দিতে গিয়ে তারা বলে এসেছে আওয়ামী লীগের অধীনেই নির্বাচন হবে।

তিনি বলেন, খালেদা জিয়া আজ দেশে ফিরেছেন। শিগগির নির্বাচনী সহায়ক সরকারের রূপরেখা দেবেন। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই বৃহস্পতিবার আদালতে যাবেন তিনি।

মওদুদ আহমদ বলেন, আমাদের নেত্রীর বিরুদ্ধে সরকার রাজনৈতিক উদ্দেশে গ্রেপ্তারি পরোয়ানা জারি করিয়েছে। কিন্তু তিনি গ্রেপ্তারি পরোয়ানাকে ভয় পান না। তিনি আদালতের প্রতি শ্রদ্ধাশীল।

মওদুদ বলেন, নেত্রীকে স্বাগত জানাতে বিমানবন্দর এলাকায় হাজার হাজার নেতাকর্মী আসছিলেন। কিন্তু পুলিশ তাদের বাধা দিয়েছে।

নেতাকর্মীদের বিমানবন্দরে যাওয়া ঠেকাতে উদ্দেশ্যপ্রণোদিত গণপরিবহনও নিয়ন্ত্রণ করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এ সময় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ড. মঈন খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, মাহবুব হোসেন, আহমেদ আজম খান, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুলিশি বাধার মুখে বিএনপির বিক্ষোভ 
বিএনপির আরও ৩ নেতা বহিষ্কার
‌উন্নয়নের ভেলকিবাজীতে দেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী
দিনাজপুরে বিএনপির ৫ নেতা বহিষ্কার
X
Fresh