• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ফারমার্স ব্যাংকের সেই বাবুল চিশতীসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

আরটিভি নিউজ

  ১৩ আগস্ট ২০২৩, ১১:৩৪
দুদক
ফাইল ছবি

১ কোটি ৯৫ লাখ টাকা ঋণ জালিয়াতির অভিযোগে ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান বাবুল চিশতীসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৩ আগস্ট) দুদকের জনসংযোগ দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। মামলাটি করেছেন দুদকের সহকারী পরিচালক সহিদুর রহমান।

মামলার আসামিরা হলেন- মেসার্স নাসিম এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী গোলাম মোস্তফা, দি ফারমার্স ব্যাংকের সাবেক ম্যানেজার অপারেশন ইরফানুল হক, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ব্যাংকের স্পন্সর শেয়ার হোল্ডার, সাবেক উদ্যোক্তা পরিচালক ও পরিচালনা পর্ষদের সাবেক নির্বাহী/অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, ব্যাংকের স্পন্সর শেয়ার হোল্ডার রাশেদুল হক চিশতী ও মেসার্স বিলিভ ওয়ান অ্যাসোসিয়েটস সার্ভে অ্যান্ড পরিদর্শন কোং এর স্বত্বাধিকারী হাবিবুর রহমান।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা আর্থিক সুবিধালাভের জন্য অনিয়মের মাধ্যমে মেসার্স নাসিম এন্টারপ্রাইজকে ১ কোটি ৯৫ লাখ টাকা ঋণ পাইয়ে দেন। যা আদায়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করে এবং ওই অর্থ স্থানান্তরের মাধ্যমে অন্য খাতে বিনিয়োগ বা ব্যবহারের মাধ্যমে গ্রাহক ফান্ড-ডাইভারশন করে পরস্পর যোগসাজশে আত্মসাৎ করেছেন। এর মধ্যে ১৫ লাখ টাকা আসামি মাহাবুবুল হক চিশতীর ছেলে ও আরেক আসামি মো. রাশেদুল হক চিশতীর ব্যবসা প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে জমা করা হয়।

এর আগে, গত বছর ফারমার্স ব্যাংকের ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ১১ জনের নামে মামলা করে দুদক। বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বাবুল চিশতীর বিরুদ্ধে এখন পর্যন্ত কয়েক ডজন মামলা করেছে দুর্নীতিবিরোধী সংস্থাটি।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার ডিএ তায়েবের বিরুদ্ধে মামলা করবেন নিপুণ
দুবাইয়ে বাংলাদেশিদের ৪৪১৫ কোটি টাকার সম্পত্তি, যা জানাল দুদক
২২ বছর পর স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত স্বামী গ্রেপ্তার 
পাপুলের শ্যালিকা ও কর কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা
X
Fresh