• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

হুঁশিয়ারি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি নিউজ

  ৩০ জুলাই ২০২৩, ১৩:৪১
হুঁশিয়ারি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী
ছবি: সংগৃহীত

আন্দোলনের নামে কেউ রাস্তা-ঘাট বন্ধ, ভাঙচুর ও অগ্নিসংযোগ করলে নিরাপত্তা বাহিনী বসে থাকবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (৩০ জুলাই) শিল্পকলা একাডেমিতে এক আলোচনাসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ হুঁশিয়ারি দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজনৈতিক দলগুলো নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন, সমাবেশ করবে- এতে আমাদের কোনো বাধা নেই। কিন্তু জনদুর্ভোগ সৃষ্টি, রাস্তা-ঘাট বন্ধ, সড়কে যান চলচল বন্ধ করা আইনত দণ্ডনীয় অপরাধ। এগুলো করতে নিরাপত্তা বাহিনী বসে থাকবে না। তারা তাদের দায়িত্ব পালন করবে।

তিনি বলেন, অগ্নিসংযোগের মাধ্যমে ২০১৪-১৫ সালেও মতো শনিবারও বিএনপি ঢাকাকে সংযোগ বিচ্ছিন্ন করতে চেয়েছিল। তারা অবস্থান কর্মসূচি বাদ দিয়ে রাজপথে এসে ভাঙচুর শুরু করেছে। এরমাধ্যমে তারা আইন বিরোধী কার্যকলাপ করেছে।

মাদক দমনের বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, মাদক দমনে মিয়ানমারের কোনো সাড়া পাচ্ছি না। তাদের সঙ্গে বারবার মিটিং করে আশ্বাস পাই। কিন্তু উল্লেখযোগ্য কোনো সাড়া নেই।

তিনি বলেন, বাংলাদেশে মাদক উৎপাদন না হলেও ছড়িয়ে পড়েছে। আমরা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের নানা কর্মসূচি গ্রহণ করেছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান কাজ করছে। মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছি।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিকশাচালকদের অগ্নিসংযোগ-ভাঙচুর: তিন থানায় ৪ মামলা
সকাল ৯টার মধ্যে প্রবল ঝড়ের শঙ্কা, হুঁশিয়ারি সংকেত
মসজিদে তালা দিয়ে অগ্নিসংযোগ, ১১ মুসল্লি নিহত
লু নয়, জনগণের শক্তিতেই আমরা আন্দোলন চালিয়ে যাব: ফখরুল
X
Fresh