• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ সেপ্টেম্বর ২০১৭, ২২:৫৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদানের উদ্দেশে নিউইয়র্ক যাবার পথে শনিবার বিকেলে আবুধাবি পৌঁছেছেন।

বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বিকেল ৪টা ৪০ মিনিটে আবুধাবি বিমানবন্দরে অবতরণ করে।

এসময় সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

এদিন শনিবার দুপুর ২টা ১০ মিনিটে ঢাকা ছাড়েন শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। রোববার সকালে তিনি ইত্তিহাদ এয়ারলাইনসের ফ্লাইটে করে যুক্তরাষ্ট্রের উদ্দেশে আবুধাবি ছাড়বেন।

১৮ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্ক, ওয়াশিংটন ও ভার্জিনিয়ায় অবস্থান করে জাতিসংঘ অধিবেশনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করবেন তিনি।

২১ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেবেন। ওইদিন তিনি জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন এবং সন্ধ্যায় নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশনে তার এ সফরের ওপর সাংবাদিকদের ব্রিফ করবেন।

২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে সড়কপথে ভার্জিনিয়ার উদ্দেশে রওনা হবেন। ভার্জিনিয়ায় এক সপ্তাহ অবস্থানের পর ২৯ সেপ্টেম্বর দেশের উদ্দেশে রওনা হবেন।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
X
Fresh