• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গারা প্রতিদিন মরছে ক্ষুধায় : রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪২

রোহিঙ্গারা প্রতিদিন মরছে ক্ষুধায়, চিকিৎসার অভাবে, আশ্রয়ের অভাবে; কোনো ছায়া নেই। বললেন বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় একথা বলেন তিনি।

রিজভী বলেন, রোহিঙ্গাদের ভয়ঙ্কর পরিস্থিতি যাতে আন্তর্জাতিকভাবে কেউ জানতে না পারে, দেশের মানুষ জানতে না পারে, সেটাকে আড়াল করার জন্য হঠাৎ প্রধানমন্ত্রী বলে বসলেন যে, জিয়া পরিবার বিদেশে ১২শ কোটি টাকা নিয়ে গেছে।

জনদৃষ্টিকে ভিন্নদিকে সরানো জন্য মাঝে-মধ্যে ছু‘-মন্থর দেন শেখ হাসিনা; যাতে এটা নিয়ে মানুষ ব্যস্ত থাকে।

রিজভী বলেন, পদ্মা সেতুতে সুনির্দিষ্টভাবে একজন মন্ত্রীর বিরুদ্ধে একটি বিদেশি আর্থিক সংস্থা অভিযোগ তুলল এবং সেই সংস্থা এখন পর্যন্ত অভিযোগ প্রত্যাহার করেননি। আর আপনি (প্রধানমন্ত্রী) তাকে বললেন দেশপ্রেমিক।

তিনি বলেন, আপনি আজকে জোর করে ক্ষমতায় আছেন, এই জোর করে ক্ষমতায় থাকার কারণই তো হচ্ছে ১ টাকার কাজকে আপনি ১০০ টাকা করেছেন বিভিন্ন প্রজেক্টে, মেগা প্রজেক্টের নামে। সেই সব প্রকল্পের টাকা কোথায়?'

রিজভী বলেন, যারা এসবের গবেষণা করেন, তারা ভয়ে সেটা তুলতে পারছেন না। কিন্তু বাইরের গণমাধ্যম বা বাইরের গবেষকরা তো চুপ করে বসে নেই, তারা সেটা অবলোকন করছে, তারা দেখছেন।

তিনি বলেন, দেখুন কত নির্দয়, কত নির্মম এই সরকার। ত্রাণ দিতে দিচ্ছে না ওখানে, রোহিঙ্গা শিশুরা না খেয়ে আছে। অর্থাৎ মিয়ানমারের সূ চির কর্মকাণ্ডের সাথে শেখ হাসিনার কর্মকাণ্ডের কোনো গরমিল নাই, একই কর্মকাণ্ড।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh