• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

তাপমাত্রা ২ ডিগ্রি বাড়বে, কমতে পারে শীত

আরটিভি নিউজ

  ২৫ ডিসেম্বর ২০২২, ১৩:১০
তাপমাত্রা ২ ডিগ্রি বাড়বে, কমতে পারে শীত
ফাইল ছবি

সারাদেশের তাপমাত্রা একদিনের ব্যবধানে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

রোববার (২৫ ডিসেম্বর) সকালে সাংবাদিকদের এ তথ্য জানান আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান।

তিনি বলেন, ভোর ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৩ ডিগ্রি থেকে বেড়ে ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। আগামী তিন দিনের মধ্যে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

খো. হাফিজুর রহমান বলেন, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি দক্ষিণ-পশ্চিম দিকে অগ্রসর হয়ে রোববার ভোর ৬টায় একই এলাকায় অবস্থান করছিল। এটি পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম দিকে অগ্রসর হয়ে শ্রীলঙ্কা উপকূল অতিক্রম করতে পারে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

তিনি আরও বলেন, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে। এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা এক থেকে ২ ডিগ্রি সেলসিয়াস এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ
তাপমাত্রা কমাতে হিট অফিসারের নতুন উদ্যোগ
উত্তপ্ত রাজশাহী, তাপমাত্রা ছাড়াল ৪২ ডিগ্রি
চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৭ ডিগ্রি 
X
Fresh