• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

৪ দিন ধরে পানি নেই, সিদ্ধেশ্বরীতে বালতি হাতে মিছিল

আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২২, ১৬:০০
ছবি : সংগৃহীত

রাজধানীর মালিবাগের সিদ্ধেশ্বরী সার্কুলার রোডে চার দিন ধরে পানি নেই। প্রতিবাদে রাস্তায় নেমে খালি বালতি হাতে মিছিল করছেন এলাকাবাসি।

শনিবার (২২ অক্টোবর) সকাল ১০টায় সেখানে গিয়ে এমন চিত্র দেখা যায়।

খালি বালতি হাতে তাদের স্লোগান দিতে শোনা যায়, ‘পানি নেই, পানি চাই’, ‘ওয়াসার কাছে জবাব চাই’। পানি না থাকায় তারা চরম ভোগান্তিতে দিন কাটাচ্ছেন।

এলাকাবাসী বলছেন, গত ১৯ অক্টোবর হঠাৎ পানি আসা বন্ধ হয়ে যায়। তাই খাওয়া কিংবা রান্না করার জন্য পানি কিনতে হচ্ছে। এ নিয়ে ওয়াসার সঙ্গে যোগাযোগও করেছেন তারা। ওয়াসা থেকে আশ্বস্ত করা হয়েছে, ২৪ ঘণ্টার মধ্যে পানি আসবে। কিন্তু চার দিন হয়ে গেলেও পানি আসেনি।

ওই এলাকার একটি বাড়ির নিরাপত্তাকর্মী মো. মিজানুর রহমান জানান, গত কয়েক দিন ধরে পানি নেই। খাওয়া ও রান্না করা কঠিন হয়ে পড়েছে। তিন দিন ধরে গোসল করছি না, টয়লেটের পানিও নেই। কত পানি কেনা যায়।

স্থানীয় বাসিন্দা রমজান উদ্দিন বলেন, ওয়াসার গাড়ি থেকে পানি কিনে চলতে হচ্ছে। আবার পানির বিলও তো দিতে হবে। আমরা দ্রুত এই সমস্যার সমাধান চাই। খাওয়ার পানি না হয় কিনে খাওয়া যায়। কিন্তু রান্না, টয়লেট, অজু-গোসল এসবের জন্য কি পানি কেনা সম্ভব?

আরেক বাসিন্দা হামিদা বেগম বলেন, গ্রাম হলে পুকুরের পানি ব্যবহার করা যেত। কিন্তু ঢাকায় পানি ছাড়া চলা সম্ভব না। প্রতিদিন বুয়া এসে ফিরে যায়, রান্না বন্ধ। ছেলে-মেয়েরা গোসল করতে পারছে না। পানি কিনে কি গোসল করা সম্ভব? আমরা দ্রুত পানি চাই।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বোরো খেতে পানি দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
হিলিতে তীব্র গরমে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ
তাপ কমাতে দৈনিক ৪ লাখ লিটার পানি ছিটাচ্ছে ডিএনসিসি
X
Fresh