• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

বিদ্যুৎ বিষয়ে ধৈর্য ধরতে বললেন জ্বালানি উপদেষ্টা

আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২২, ১৭:৫৭

প্রধানমন্ত্রীর জ্বালানি, খনিজসম্পদ ও বিদ্যুৎবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহীর মতে বিদ্যুৎ বিপর্যয়ের সমাধানে ধৈর্য ধরা ছাড়া কোনো উপায় নেই।

রোববার রাজধানীর গুলশানে হোটেল লেকশোরে আয়োজিত বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস)-এর সেমিনার শেষে সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন তিনি।

উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী বলেন, দেশে গ্যাস-বিদ্যুৎ সংকটের জন্য জ্বালানি তেলের সংকট দায়ী। আরও কয়েক মাস লেগে যাতে পারে এ পরিস্থিতি স্বাভাবিক হতে। সে পর্যন্ত সবাইকে ধৈর্য ধরার পরামর্শ দেন তিনি।

রামপাল কয়লা বিদ্যুৎ কেন্দ্রসহ আরও কয়েকটা প্রকল্প থেকে কাঙ্ক্ষিত সময়ে বিদ্যুৎ না পাওয়াকে দায়ী করেন সরকারের এ গুরুত্বপূর্ণ উপদেষ্টা। তিনি বলেন, নির্ধারিত সময়ের চেয়ে তিন থেকে চার মাস পরে বিদ্যুৎ আসতে পারে রামপাল কেন্দ্র থেকে। অন্যদিকে সোলার সিস্টেম থেকে এক হাজার মেগাওয়াটের ব্যবস্থা করা হচ্ছে। সেচের মোট চাহিদার পুরোটাই সোলার সিস্টেমের আওতায় আনার চেষ্টা চলছে বলে জানান তিনি।

সেমিনারে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, বিআইডিএস-এর মহাপরিচালক ড. বিনায়ক সেন, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh