• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

মানুষ নিয়ম মানবে আর মন্ত্রী মানবে না তা হবে না : কাদের (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জুলাই ২০১৭, ২০:০৭

মন্ত্রী নিয়ম ভঙ্গ করলে মন্ত্রী হয় না। সাধারণ মানুষ রাস্তায় সঠিক পথে চলবে আর মন্ত্রী উল্টো পথে চলবে এটা হবে না। সাধারণ মানুষ আইন মানবে, আর মন্ত্রী আইন মানবে না তা হবে না। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার বিকেলে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে ২০১৭ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ এ সংবর্ধনার আয়োজন করে।

কাদের বলেন, আমি প্রায় সময় দেখি কোন অনুষ্ঠানে গেলে আলোচকরা বলে থাকেন তিনি অত্যন্ত ব্যস্ত, অনেক কষ্ট করে এসেছেন। তার বেশি সময় নেয়া যাবে না। এ ধরনের বক্তব্যে আমার আপত্তি আছে। তিনি যদি ব্যস্তই থাকেন তাহলে কেন সময় দিলেন? আর সময় যখন দিয়েছেন তখন আর ব্যস্ত বলা যাবে না।

তিনি আরো বলেন, আমার কাজে আমি নিজেকে কখনও এক্সট্রা অর্ডিনারি মনে করি না। আমি মাটির কাছে যাই, আমি মানুষের কাছে যাই। একজন রাজনীতিকের জীবনে মানুষের ভালবাসার চেয়ে বড় অর্জন আর কিছু হতে পারে না। সেটা অর্জন করতে হবে কাজ দিয়ে, আচরণ দিয়ে, যোগ্যতা ও মেধা দিয়ে।

ওবায়দুল কাদের বলেন, গাড়ির স্টিয়ারিং হাতে পেলেই অনেকে নিজেকে মনে করে পথের রাজা। সামনে কে আছে, পাশে কে আছে তা দেখে না। চালক যেখানে পথের রাজা, সেখানে দুর্ঘটনা ঘটবেই, যানজট হবে। কলেজের ছাত্রদের দিয়ে স্বেচ্ছাসেবক নিয়োগ করতে পারলে আমার মনে হয় ঢাকা শহরের রাস্তায় কিছুটা স্বস্তি ফিরবে।

কাদের বলেন, বেপরোয়া ড্রাইভাররা যেমন এক্সিডেন্ট করে, তেমনি আমাদের দেশের বেপরোয়া রাজনীতিকরাও এক্সিডেন্ট ঘটান। ড্রাইভারের মতো রাজনীতিকেরাও যদি বেপরোয়া হন, তাদের মুখের বিষ যখন বিষাক্ত হয়ে যায়, তখন ফরমালিনের মতো বিষ বের হয়। তখন রাজনীতিকদের প্রতি কারো আস্থা থাকে না।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র তাপপ্রবাহে স্কুল-কলেজ বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা চালাচ্ছে চীন : ব্লিঙ্কেন
বৈদেশিক মুদ্রা অর্জনের রাস্তা তৈরির আহ্বান প্রাণিসম্পদমন্ত্রীর
দেবোত্তর সম্পত্তি রক্ষায় আইন করা হচ্ছে: ভূমিমন্ত্রী
X
Fresh