• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ছিনতাইকারীদের প্রধান টার্গেট পথচারীদের মোবাইল : র‍্যাব

আরটিভি নিউজ

  ২৪ জুন ২০২২, ১৪:১৮
ছিনতাইকারীদের প্রধান টার্গেট পথচারীদের মোবাইল: র‍্যাব

রাজধানীর বনানী ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ৭ জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)। পথচারীদের মোবাইল এসব ছিনতাইকারীদের প্রধান টার্গেট ছিল বলে জানিয়েছেন র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

শুক্রবার (২৪ জুন) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর কারওয়ানবাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, বৃহস্পতিবার (২৩ জুন) রাতে রাজধানীর বনানী ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে এ চক্রের মূলহোতাসহ ৭ সদস্যকে আটক করেছে র‍্যাব।

আটককৃতরা হলেন- আবুল হোসেন (২৮), নজরুল ইসলাম (৪৬), তাজুউদ্দিন আহম্মেদ (৪৮), মাঈনউদ্দিন (৩০), সুজন মিয়া (২৩), মানিক (৩০) ও লিটন মিয়া (৪০)।

এ সময় তাদের কাছ থেকে ৬৫টি ট্যাব, ১ হাজার ১৫টি স্মার্টফোন, ৩১৭টি বাটন ফোন, ৬টি সিমকার্ড ও নগদ ২০ হাজার ২১০ টাকা উদ্ধার করা হয়।

র‍্যাব-৩ এর অধিনায়ক আরও বলেন, এ চক্রের মূলহোতা আবুল হোসেনের নেতৃত্বেই ছিনতাইকারী ও চোর চক্রের সদস্যরা দেশের বিভিন্ন স্থান থেকে চুরি এবং ছিনতাইকৃত মোবাইল স্বল্পদামে কিনে এনে সিদ্ধিরগঞ্জ ও ঢাকার বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে। এক্ষেত্রে ছিনতাইকারীদের প্রধান টার্গেট পথচারীদের মোবাইল আর এসব মোবাইলের মূল ক্রেতা স্বল্প আয়ের শ্রমজীবী মানুষ।

তিনি আরও বলেন, মোবাইল ছিনতাইয়ের পর আইএমইআই পাল্টে ফেলে। এ জন্য খোয়া যাওয়া এসব ফোন সাধারণত উদ্ধার করা সম্ভব হয় না। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিনমজুর ও পথচারীদের মাঝে ছাতা বিতরণ
নৌবাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র আল মঈন
মন্দিরে সিঁদুর পরিয়ে নারীকে ধর্ষণ, অতঃপর....
মোবাইলে এক মাসে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা লেনদেন
X
Fresh