Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

থানা হাজতে যেভাবে রাত কেটেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৪ ট্রাস্টির 

ছবি : সংগৃহীত

তিন শতাধিক কোটি টাকা আত্মসাতের মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চার সদস্য এম এ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান ও মোহাম্মদ শাহজাহানের জামিন আবেদন খারিজ করে রাতেই শাহবাগ থানায় পাঠান আদালত। শাহবাগ থানার হাজতে রাত কেটেছে তাদের।

থানা সূত্র জানায়, আদালতের নির্দেশে তাদের হাজতে রাখার কথা। কিন্তু শাহবাগ থানার হাজতখানা অপরিচ্ছন্ন থাকায় পরিচ্ছন্নকর্মীরা রাতেই এটি পরিষ্কার করে। অন্যসব হাজতির সঙ্গেই রাখা হয় তাদের। মহিলা সেলে রাখা হয় রেহানা রহমানকে।

শাহবাগ থানা সূত্র আরও জানায়, রাতে আসামিরা পরিবারের কাছ থেকে জামাকাপড় ও ওষুধপত্র নিয়ে হাজতে ঢোকেন। হাজতে তাদের প্রত্যেকের জন্য দেওয়া হয় চেয়ার ও কাঁথা-বালিশ। আসামিরাও হাজতে রাত কাটানোর জন্য জিনিসপত্র নিয়ে আসেন। থানা থেকে তাদের খাবার ব্যবস্থা করা হলেও প্রত্যেকে নিজ নিজ বাসা থেকে চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী রাতের খাবার আনিয়েছেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, রাতে তারা থানা হাজতে ছিলেন। আদালতের সিদ্ধান্ত অনুযায়ী তাদের আজ (২৩ মে) নিম্ন আদালতে নেওয়া হবে।

মামলার বৃত্তান্তে জানা যায়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জমি কেনা বাবদ অতিরিক্ত ৩০৩ কোটি ৮২ লাখ টাকা ব্যয় দেখিয়ে তা আত্মসাতের অভিযোগে বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে গত ৫ মে মামলা করেন দুদকের উপপরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারী।

আসামিরা হলেন- নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এম এ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান, মোহাম্মদ শাহজাহান এবং আশালয় হাউজিং ও ডেভেলপারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমিন মো. হিলালী।

তাদের মধ্যে রেহানা রহমান, এম এ কাশেম, মোহাম্মদ শাহজাহান ও বেনজীর আহমেদ হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন, যা গত ১৮ মে শুনানির জন্য ওঠে। ওইদিন উভয় পক্ষের শুনানির পর পক্ষ-বিপক্ষকে তাদের বক্তব্যের সারসংক্ষেপ লিখিত আকারে জমা দিতে বলে পরদিন অর্থাৎ ১৯ মে পর্যন্ত শুনানি মুলতবি রাখেন আদালত। পরে ওইদিন শুনানির জন্য উঠলে জামিন আবেদনকারীদের আইনজীবী মিজান সাঈদ শুনানির লিখিত সারসংক্ষেপ জমা দিতে প্রস্তুতির জন্য সময় চাইলে আদালত গতকাল পর্যন্ত শুনানি মুলতবি করেন। এদিন সব পক্ষের শুনানির পর আদালত আসামিদের আগাম জামিনের আবেদন সরাসরি খারিজ করে তাদের পুলিশের হাতে তুলে দেন।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS