Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

‘অশনি’র প্রভাবে আজও রাজধানীসহ সারাদেশে বৃষ্টি

‘অশনি’র প্রভাবে আজও রাজধানীসহ সারাদেশে বৃষ্টি
ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাব যেন কাটছেই না। আজ বুধবারও (১১ মে) রাজধানী জুড়ে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। এছাড়া দেশের বিভিন্নস্থানে বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে। এই বৃষ্টিপাত আরও দুই দিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বুধবার সকাল থেকে রাজধানীর আকাশে রোদের দেখা মিললেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কালো মেঘে ঢেকে যায় আকাশ। দুপুর ১২টার পর নামে ঝুম বৃষ্টি। এর আগে গত রাতেও রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হয়।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় দমকা হাওয়ার সঙ্গে প্রবল বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া ঘূর্ণিঝড় অশনি শেষ পর্যন্ত সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে এর প্রভাবে ভারী বৃষ্টি হতে পারে বলে জানানো হয় আবহাওয়ার পূর্বাভাসে।

অন্যদিকে বিশেষ বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS