Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি
ছবি সংগৃহীত

ঘূর্ণিঝড় অশনির কারণে নয়, দেশের স্বাভাবিক মৌসুমের কারণেই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর আশঙ্কা করছে, আগামী ২৪ ঘণ্টায় সিলেট, রাজশাহী, ময়মনসিংহ ও রংপুর বিভাগের বিভিন্ন জায়গায় এবং ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে এতে তাপমাত্রা খুব একটা কমবে না। বরং তাপমাত্রা আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর আরও জানায়, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও দক্ষিণ আন্দামান সাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত ও অগ্রসর হয়ে প্রথমে নিম্নচাপ, এরপর গভীর নিম্নচাপে পরিণত হয়। পরে আরও ঘনীভূত হয়ে আজ (৮ মে) দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও আশপাশের এলাকায় ঘূর্ণিঝড় ‘অশনিতে পরিণত হয়েছে। এটি আরও ঘনীভূত হয়ে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, স্বাভাবিক মৌসুমের কারণেই এই ঝড় বৃষ্টি। তবে এর পরিমাণ খুব বেশি হবে না। ফলে ভ্যাপসা গরম অব্যাহত থাকতে পারে এবং আরও বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে পটুয়াখালীতে ৪৮ মিলিমিটার। এ ছাড়া পঞ্চগড়ের তেতুলিয়ায় ৩৬, সিরাজগঞ্জের তাড়াশ ও টাঙ্গাইলে ৯, ঢাকায় ৩, বগুড়ায় ২, ময়মনসিংহে ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS