Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

দিনের সর্বোচ্চ বৃষ্টিপাত সন্দ্বীপে 

ছবি : সংগৃহীত

দিনের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সন্দ্বীপে। যা সারাদেশে রেকর্ড। চট্টগ্রামের পর্যবেক্ষণাগার থেকে এদিন প্রায় ৯৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

বৃহস্পতিবার (৫ মে) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এ তথ্য প্রকাশ করে। সন্ধ্যা ৬টার পূর্বাভাসে আবহাওয়াবিদ হাফিজুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

আবহাওয়া অধিদপ্তর জানায়, সন্দ্বীপ, সীতাকুণ্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফরিদপুর, চট্টগ্রাম, মাইজদীকোর্ট, হাতিয়া, কক্সবাজার, কুতুবদিয়া, টেকনাফে, শ্রীমঙ্গল, দিনাজপুর, সৈয়দপুর, খুলনা, কুমারখালী ও খেপুপাড়ায় বৃষ্টি হয়েছে। মোট ১৮ পর্যবেক্ষণাগার থেকে ৪৪৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৩ শতাংশ। আগামী ৫ দিন বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

অন্যদিকে সারাদেশে গতকালের চেয়ে আজ তাপমাত্রা কিছুটা বেড়েছে। গতকালের তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস আর আজ কিছুটা বেড়ে ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা যৌথভাবে রেকর্ড করা হয় যশোর এবং সৈয়দপুরে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টা খুলনা, বরিশাল, ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমক/ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে সারাদেশে তাপমাত্রা সামান্য বাড়বে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS