• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘পাইলট’ মোটরসাইকেল চালান, আর ‘ঈগল’ ব্যাগ টান দেন

আরটিভি নিউজ

  ০২ মে ২০২২, ১৭:১৩

রাজধানীতে একটি ভয়াবহ ছিনতাই চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এই ছিনতাই চক্রের যিনি মোটরসাইকেল চালক, তিনি পথঘাট চেনাসহ মোটরসাইকেল চালনোয় অনেক দক্ষ। তাকে বলা হয় ‘পাইলট’। আর আরোহী হয়ে যিনি ব্যাগ টান দেওয়ার কাজ করেন তাকে বলা হয় ‘ঈগল’।

সোমবার (২ মে) এ তথ্য জানিয়েছেন ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

জানা গেছে, পাইলট ও ঈগল ছিনতাইয়ের জন্য রিকশা আরোহীদের টার্গেট করে মোটরসাইকেলে অনুসরণ করত। এরপর সুবিধামতো জায়গায় গেলেই আচমকা পেছন থেকে এসে রিকশা আরোহীর ব্যাগ ছোঁ মেরে নিয়ে পালিয়ে যেত তারা।

গ্রেপ্তাকৃতরা হলেন- লেলিন শেখ, আশরাফুল ইসলাম, জিল্লুর রহমান খান ও সাইফুল ইসলাম শাওন। এ সময় তাদের কাছ থেকে দুটি মোটরসাইকেল, ছিনতাই করা ৩৪ লাখ টাকা, চার হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে।

এ কে এম হাফিজ আক্তার বলেন, গত ১৪ ডিসেম্বর মিরপুর এলাকায় এক সরকারি কর্মকর্তার ১১ লাখ টাকা ছিনতাই করা হয়।ঘটনার তদন্তে ডিবি জানতে পারে এ ছিনতাইয়ে লেলিন শেখ ও আশরাফুল ইসলাম জড়িত ছিলেন। এরপর ৪ মার্চ মিরপুর ১১ নম্বরে আরেক ব্যক্তির ৪ লাখ টাকা ছিনতাই করা হয়।সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এ ছিনতাইয়ে জিল্লুর রহমান ও সাইফুল ইসলাম শাওনকে শনাক্ত করা হয়।

পৃথক দুটি ঘটনায় পল্লবী থানায় মামলা দায়েরের পর রোববার (১ মে) পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুটি ছিনতাইয়ের কথা স্বীকার করেছে। তাদের কাছ থেকে ছিনতাইয়ে ১৫ লাখ টাকাসহ ৩৪ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। তারা রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছোট-বড় শতাধিক ছিনতাইয়ের কথা স্বীকার করেছে বলেও জানান হাফিজ আক্তার।

ডিবির এ কর্মকর্তা বলেন, আশরাফুল ইসলাম ওরফে ইঞ্জিনিয়ার আশরাফ পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। তিনি ধানমন্ডির একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পাস করে টেক্সটাইল কোম্পানিতে চাকরি করতেন। কোম্পানির মিনি ট্রাক চালক লেলিন শেখের সঙ্গে পরিচয় সূত্রে তিনি ছিনতাইয়ে জড়িয়ে পড়েন।

গ্রেপ্তারদের মধ্যে আশরাফ ও জিল্লুর পাইলট এবং লেলিন ও শাওন ঈগল উল্লেখ করে তিনি বলেন, আশরাফ ছাড়া বাকি তিনজনই বিভিন্ন সময় চালক হিসেবে কাজ করেছেন। মাদক সেবন ও ফুর্তি করতে বেশি টাকার আশায় সুযোগ পেলেই তারা নিয়মিত ছিনতাই করেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে গরুবাহী ভটভটির ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত 
বাসের ধাক্কায় ফেরিতে থাকা ৪ মোটরসাইকেল নদীতে
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
X
Fresh