Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

মঙ্গলবার পর্যন্ত হতে পারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

মঙ্গলবার, পর্যন্ত, হতে, পারে, গুঁড়ি, গুঁড়ি, বৃষ্টি,
ফাইল ছবি

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আজ (রোববার) হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। এমন বৃষ্টি আরও দুয়েক দিন অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টির প্রভাবে তাপমাত্রা আরও কমতে পারে বলেও জানান হয়েছে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ সংবাদমাধ্যমকে বলেন, পশ্চিমা লঘুচাপের কারণে আরও দুয়েকদিন কিছু এলাকায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

রোববার (২৩ জানুয়ারি) আবহাওয়া অফিস জানায়, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের অনেক স্থানে এবং ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আগামী তিন দিনে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এছাড়া এই সময়ের শেষের দিকে বৃষ্টিপাত কমতে পারে।

সীতাকুণ্ড ও শ্রীমঙ্গলে আজ সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

রোববার সর্বনিম্ন তাপমাত্রা ঢাকায় ১৫ দশমিক ৬, ময়মনসিংহে ১৩ দশমিক ৮, চট্টগ্রামে ১৬ দশমিক ৬, সিলেটে ১৩ দশমিক ৫, রাজশাহী ১৩ দশমিক ৭, রংপুরে ১৩ দশমিক ৪, খুলনায় ১৪ দমমিক ৮ এবং বরিশালে ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজ সকাল থেকে ঢাকায় পূর্ব অথবা উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS