Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮

আরটিভি নিউজ

  ০৭ জানুয়ারি ২০২২, ১৮:২০
আপডেট : ০৭ জানুয়ারি ২০২২, ১৮:৫৪
discover

১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের জন্মনিবন্ধনের শর্ত শিথিল

১২-১৮, বছর, বয়সী, শিক্ষার্থীদের, জন্মনিবন্ধনের, শর্ত, শিথিল,
ফাইল ছবি

১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা টিকার আওতায় আনতে জন্মনিবন্ধনের শর্ত শিথিল করেছে সরকার। ২০০১ সালের পর জন্ম নেওয়া শিশুর জন্মনিবন্ধনের ক্ষেত্রে পিতা-মাতার জন্মনিবন্ধন নম্বর দিতে হবে না বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার জেনারেল মো. ওসমান ভুইয়ার স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, সুরক্ষা অ্যাপের মাধ্যমে শিক্ষার্থীদের টিকা দিতে জন্মনিবন্ধন আবশ্যক। ২০০১ সালের পর জন্ম নেওয়া শিশুর জন্মনিবন্ধনের ক্ষেত্রে বিডিআরআইএস সফটওয়্যারে পিতা-মাতার জন্মনিবন্ধন নম্বর দেওয়ার নিয়ম আছে। কিন্তু শিক্ষার্থীদের টিকা প্রদান ও সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধনের জন্য পিতা-মাতার জন্মনিবন্ধন নম্বর ছাড়া শিক্ষার্থীদের জন্মনিবন্ধন করার সিদ্ধান্ত হয়েছে।

এতে আরও বলা হয়, ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯-এর ভ্যাকসিন প্রদানের জন্য সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন সম্পাদন করার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানের দেওয়া সনদের ভিত্তিতে প্রয়োজনে পিতা-মাতার জন্ম নিবন্ধন ছাড়া ন্যূনতম সময়ে নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS