• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

এত বিশাল বাজেট তামাশা ছাড়া কিছু নয় : ফখরুল (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জুন ২০১৭, ১৪:৪৪

গেলো অর্থবছরের বাজেটের ৫৫% থেকে ৬০% এখনো বাস্তবায়ন হয়নি। এর মধ্যে এত বিশাল আকারের বাজেটের জনগণের সঙ্গে তামাশা ছাড়া আর কিছু নয়। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের দুঃস্থ নারীদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার বাজেটকে রাজনৈতিকভাবে ব্যবহার করছে। নতুন অর্থবছরের বাজেট জনকল্যাণে তেমন কাজে আসবে না।

তিনি বলেন, এই সরকার নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিকভাবে বাজেটকে ব্যবহার করছে। স্বাস্থ্য ও শিক্ষা খাতের অবস্থা ভালো না। সেগুলোর জন্য আমরা দেখতে চাই যে ওইসব খাতে কী রকম বরাদ্দ হচ্ছে। এখনো ওইসব খাতের জন্য তেমন কোনো পদক্ষেপ নেয়নি সরকার। সে কারণে আমরা মনে করি এই বাজেটটি জনগণের কল্যাণে খুব একটা কিছু করতে পারবে না।

বিএনপি মহাসচিব বলেন, যে সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় তাদের বাজেট ঘোষণা করার কোনো নৈতিক অধিকার নেই। স্বাভাবিক নিয়ম অনুযায়ী সরকারকে একটা বাজেট দিতে হয়। পার্থক্যটা এখানে যে, এই সরকার নির্বাচিত সরকার নয়।

দেশে বর্তমানে সব সংকটের মূলে কারণ হচ্ছে এই সরকারের বৈধ্যতা নেই। বাজেট যে তারা দিচ্ছে সেটারও কোনো জবাবদিহিতা বা দায়বদ্ধতা তাদের নেই। সংসদে যে আলোচনাগুলো হবে তারও জবাবদিহিতা ও দায়বদ্ধতার মাধ্যমে হবে না।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh