Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

ক্লাস বন্ধের বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

ক্লাস বন্ধের বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

দেশে করোনা সংক্রমণ কিছুটা বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো সময় আসেনি বলে মন্তব্য করেছেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, তবে আমরা করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। যদি আমাদের মনে হয়, শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিতের জন্য ক্লাস কমাতে হবে, কমিয়ে দেব। সবাইকে স্বাস্থ্যবি‌ধি মে‌নে চলার অনু‌রোধ জানিয়ে মন্ত্রী বলেন, প‌রি‌স্থি‌তি একান্তই খারা‌পের দি‌কে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আস‌তে পা‌রে।

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্মরণে বীর মুক্তিযোদ্ধাদের উৎসর্গকৃত সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ইতোমধ্যে কয়েকজনের দেহে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। তাই সকলকে সতর্ক থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

মন্ত্রী বলেন, বিগত বছরগুলোতে মার্চ মাসে এদেশে সংক্রমণ বাড়তে দেখা গেছে। তাই মার্চ মাস না আসা পর্যন্ত পরিস্থিতি কোন দিকে যাচ্ছে সেটা বোঝা যাবে না। স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS