Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা : আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্রে

ফাইল ছবি

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে তার ভাইয়ের করা আবেদনের মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সোমবার (২৭ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তবে কী মতামত দিয়েছেন, সে বিষয়ে আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী পর্যায়ে যেহেতু ফাইল যাবে, এজন্য এটা এভাবে বলতে পারি না। এটা প্রধানমন্ত্রী পর্যন্ত যাবে, তারপর আপনারা সিদ্ধান্ত জানতে পারবেন।

উল্লেখ্য, চলতি বছরের ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনা শনাক্ত হয়। এরপর গত ২৫ এপ্রিল দ্বিতীয়বার করোনা পরীক্ষা করা হলে সেখানেও তার রিপোর্ট পজিটিভ দেখায়। পরে ২৭ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘদিন চিকিৎসার পর ১৯ জুন তিনি বাড়িতে ফিরে আসেন। এরপর ১২ অক্টোবর আবারও স্বাস্থ্য পরীক্ষা করাতে হাসপাতলে আসেন খালেদা জিয়া। তখন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। টানা ২৬ দিন পর ৭ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা শেষে গুলাশানের বাসা ফিরোজায় ফেরেন খালেদা জিয়া।

এরপর গত ১৩ নভেম্বর ফলোআপ চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসনকে ফের এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। তখন থেকে খালেদা জিয়াকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে সিসিইউতে রাখা হয়েছে। এরপর থেকেই তাকে বিদেশে নিয়ে চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বারবার আবেদন করা হলেও সরকার তা নাকচ করে দেয়। তাকে দেশে থেকেই চিকিৎসা নিতে হবে বলে শর্তও দেওয়া হয়েছে।

আরএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS