Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৬ মে ২০২২, ২ জ্যৈষ্ঠ ১৪২৯

রাজারবাগ পীরের বিরুদ্ধে উগ্রবাদ ছড়ানোর আশঙ্কা পুলিশের

রাজারবাগ পীরের বিরুদ্ধে উগ্রবাদ ছড়ানোর আশঙ্কা পুলিশের
হাইকোর্ট (ফাইল ছবি)

রাজারবাগের পীর ও তার মুরিদদের ব্যাপারে পুলিশের কাউন্টার টেররিজম (সিটিটিসি) ইউনিট হাইকোর্টে জমা দেওয়া প্রতিবেদনে জানিয়েছে, রাজারবাগের পীর ও তার সহযোগীরা কোরআন ও হাদিসের খণ্ডিত ব্যাখ্যা দিয়ে দেশের ধর্মভীরু মানুষকে ভুলপথে পরিচালনা করে ধর্মের নামে মানুষ হত্যা ও তথাকথিত জিহাদকে উসকে দিচ্ছে। তাদের কর্মকাণ্ড জঙ্গি কার্যক্রমের সঙ্গে সাদৃশ্যপূর্ণ হওয়ায় তাদের কার্যক্রমে উগ্রবাদ ও জঙ্গিবাদ ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।’

রাজারবাগ পীর সিন্ডিকেটের বিরুদ্ধে দায়ের করা ৪৯ মামলার বাদীদের খুঁজতে ব্যবসায়ী একরামুল আহসান কাঞ্চনের এবং অন্য আটজনের দায়ের করা রিটে দেওয়া আদেশের পরিপ্রেক্ষিতে পুলিশের কাউন্টার টেররিজম (সিটিটিসি) ইউনিট এমন প্রতিবেদন জমা দেয় আদালতে।

হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে রোববার (৫ ডিসেম্বর) এ বিষয়ে করা রিট আবেদনের শুনানি উপস্থাপন করা হয়। আদালতে রিটের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির ও এমদাদুল হক বশির।

অপরদিকে রাজারবাগ দরবারের পীর দিল্লুর রহমানসহ তার সঙ্গীদের বিরুদ্ধে করা মামলাসংক্রান্ত নথি পাওয়া যাচ্ছে না- এমন তথ্য জানানোর পর দ্রুত তা খুঁজে বের করার নির্দেশ দেন হাইকোর্ট।

পি/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS