Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

পূর্বাচলে বাণিজ্যমেলা শুরু ১ জানুয়ারি

১ জানুয়ারি থেকে বাণিজ্যমেলা শুরু
পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার (ফাইল ছবি)

রাজধানীর অদূরে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) আগামী ১ জানুয়ারি থেকে বাণিজ্যমেলা শুরু হবে। ইতোমধ্যে মেলা শুরুর অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী।

ক্রেতা-দর্শনার্থীদের জন্য এবারের মেলায় চলাচলের সুবিধার্থে কুড়িল ফ্লইওভার থেকে মেলা প্রাঙ্গণ পযন্ত বিআরটিসির বাস চলাচল করবে। তার আগেই পূর্বাচলের রাস্তা সংস্কার করে চলাচলের জন্য উপযোগী করা হবে বলে জানা গেছে।

রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্র জানায়, দেশে করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় আগামী ১ জানুয়ারি রাজধানীর পূর্বাচলে ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজনের প্রস্তুতি নিতে গত ১৩ সেপ্টেম্বর ইপিবিকে চিঠি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। সম্প্রতি ১ জানুয়ারি মেলা শুরুর অনুমতি চেয়ে প্রধানমন্ত্রী বরাবর চিঠি পাঠানোর পরে তিনি তার অনুমতি দেন।

অপরদিকে বিআরটিসি সূত্রে জানা গেছে, বাণিজ্যমেলাকে কেন্দ্র করে কুড়িল ফ্লাইওভার থেকে পূর্বাচলের মেলাকেন্দ্র পর্ন্ত মাসজুড়ে এই রুটে বিআরটিসির ৩০টি বাস চলাচল করবে। এ বিষয়ে ইতোমধ্যে চিঠি দিয়েছে ইপিবি। এতে সহজেই কুড়িল ফ্লাইওভারের নিচ থেকে মেলাকেন্দ্রে যেতে পারবেন দর্শনার্থীরা। তবে বাস ভাড়ার ব্যাপারে এখনও কোন সিদ্ধান্ত হয়নি।

বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারের প্রকল্প পরিচালক রেজাউল করিম বলেন, আমরা আমাদের কাজ শেষ করেছি। অক্টোবরে প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন। ইপিবি মেলার লেআউটসহ অন্যান্য কাজ করতে এখন মেলাপ্রাঙ্গণ প্রস্তুত।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS