Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

ঢাবি শিক্ষার্থীদের জন্য অস্থায়ী ভোটার নিবন্ধন কেন্দ্র চালু

ঢাবি, শিক্ষার্থীদের, জন্য, অস্থায়ী, ভোটার, নিবন্ধন, কেন্দ্র, চালু
ছবি: সংগৃহীত

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) না থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের (ঢাবি) যেসব শিক্ষার্থী এখনও টিকার জন্য নিবন্ধন করতে পারেননি তাদের জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অস্থায়ী ভোটার নিবন্ধন কেন্দ্র চালু করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় টিএসসির অভ্যন্তরীণ ক্রীড়াকক্ষে এ অস্থায়ী ভোটার নিবন্ধন কেন্দ্র উদ্বোধন করেন উপাচার্য মো. আখতারুজ্জামান। এ কেন্দ্রের কার্যক্রমে সহযোগিতা করছে নির্বাচন কমিশন (ইসি)।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, অস্থায়ী নিবন্ধন কেন্দ্রে ৭ থেকে ১৪ অক্টোবর প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিক্ষার্থীদের ছবি তোলা, আঙুলের ছাপ, চোখের আইরিশের প্রতিচ্ছবি এবং প্রয়োজনীয় তথ্য নেওয়া হবে।

নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, নির্বাচন কমিশনকে অনুরোধ করায় বিশেষ ব্যবস্থাপনায় তারা ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষার্থীদের জন্য এনআইডি প্রদানের উদ্যোগ নিয়েছে। শিক্ষার্থীদের জন্য শর্তগুলো সহজ করে পরিচয়পত্র (এনআইডি) বিশেষ ফরমের মাধ্যমে তথ্য নিয়ে এনআইডি দিচ্ছেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন আহমেদ, প্রক্টর এ কে এম গোলাম রব্বানী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. নিজামুল হক ভূঁইয়া, বাংলাদেশ নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ূন কবির প্রমুখ।

এনএইচ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS