Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সিএনজি স্টেশন ৩ ঘণ্টা বন্ধ রাখার প্রস্তাব মালিকদের

সিএনজি স্টেশন ৩ ঘণ্টা বন্ধ রাখার প্রস্তাব মালিকদের

ছয় ঘণ্টার পরিবর্তে তিন ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার প্রস্তাব দিয়েছে সিএনজি স্টেশন মালিকদের সংগঠন সিএনজি ফিলিং স্টেশন ওনার্স অ্যাসোসিয়েশন। সংগঠনটির নেতারা মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে পেট্রো বাংলার কর্মকর্তাদের এ প্রস্তাব দেন। মালিকদের প্রস্তাবনার বিষয়ে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানাবে জ্বালানি বিভাগ।

সোমবার (১৩ সেপ্টেম্বর)এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যুৎকেন্দ্রে গ্যাস সরবরাহ বাড়াতে আগামী বুধবার বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত প্রতিদিন ছয় ঘণ্টা করে বন্ধ থাকবে সিএনজি ফিলিং স্টেশন। এই ঘোষণার পর এক ঘণ্টা যেতে না যেতেই মন্ত্রণালয়ের আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিএনজি স্টেশন বন্ধের বিষয়টি নিয়ে আগামীকাল মঙ্গলবার পেট্রোবাংলার কার্যালয়ে অংশীজনদের নিয়ে বৈঠক হবে। সেখানেই ঠিক হবে কবে থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

এ বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনায় বসে পেট্রো বাংলা। সভায় স্টেশন মালিকেরা সন্ধ্যা ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত তিন ঘণ্টা পাম্প বন্ধ রাখার প্রস্তাব দেয়। সিদ্ধান্ত কার্যকরের জন্য কয়েক দিন সময় চায় ওনার্স অ্যাসোসিয়েশন।

এ বিষয়ে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারহান নূর সংবাদমাধ্যমকে বলেন, পেট্রো বাংলা বলেছে, 'দাম বাড়ায় এলএনজি আমদানি কম হচ্ছে এবং বিদ্যুতের চাহিদা বেড়েছে। তাই গ্যাস রেশনিং করতে হবে। গ্যাসের এই সঙ্কট কাটতে সময় লাগতে পারে ৪৫ দিন। এই অবস্থায় অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দুই মাসের জন্য সন্ধ্যায় তিন ঘণ্টা স্টেশন বন্ধ রাখার প্রস্তাব দেওয়া হয়েছে।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS