• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চীনা টিকা নিয়ে সৌদি যেতে আর বাধা নেই

আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২১, ২০:৪৭
ফাইল ছবি।

চীনা টিকা নিয়ে সৌদি আরবে প্রবেশে আর কোনো বাধা রইলো না। বাংলাদেশে যারা চীনা টিকা নিয়েছেন বা নেবেন, তাদের হজ বা ওমরাহ পালনে দেশটিতে যেতে আর কোনো বাধা নেই। বুধবার (২৫ আগস্ট) ধর্ম মন্ত্রণালয়ের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

গতকাল মঙ্গলবার (২৪ আগস্ট) সৌদির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিনোফার্ম ও সিনোভ্যাকের করোনা টিকা ব্যবহারের অনুমোদন দিয়েছে। আগে অবশ্য দেশটি শুধু অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার-বায়োএনটেক, জনসন অ্যান্ড জনসন ও মডার্নার করোনা টিকার অনুমোদন দিয়েছিল।

সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয় সিনোফার্ম বা সিনোভ্যাকের টিকা গ্রহণকারীদের দেশটিতে প্রবেশের অনুমোদন দিয়েছে। এজন্য তাদের সৌদিতে অনুমোদিত একটি টিকার বুস্টার ডোজ নিতে হবে। আরব নিউজ এমন তথ্যই জানিয়েছে।

কদিন আগে চীনা টিকা নিয়ে বাংলাদেশিদের সৌদিতে হজ বা ওমরাহর জন্য যাওয়ার ক্ষেত্রে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তখন চীনা টিকায় ছাড় দিতে সৌদি সরকারকে আহ্বান জানিয়েছিল বাংলাদেশ সরকার ও হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

উল্লেখ, করোনাভাইরাসের কারণে দু’বছর বন্ধ রাখার পর এবার ওমরাহ পালনের অনুমতি দেয় সৌদি আরব। কিন্তু বিশ্বব্যাপী মুসল্লিদের ওমরাহ হজ পালনে কঠোর বিধি-নিষেধ জারি করেছে দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

এম

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভবনের নকশা অনুমোদনে এসটিপি স্থাপনের শর্ত আরোপের নির্দেশ
যে কারণে পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
ব্যাংকিং খাতের ব্যর্থতা ঢাকতে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা : টিআইবি 
তাপমাত্রা কমাতে হিট অফিসারের নতুন উদ্যোগ
X
Fresh