Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

প্রতিবেশী না খেয়ে থাকলে কোরবানি হবে না: ডা. জাফরুল্লাহ

প্রতিবেশী না খেয়ে থাকলে কোরবানি হবে না: ডা. জাফরুল্লাহ
গণস্বাস্থ্য ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী

গণস্বাস্থ্য ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রতিবেশী কোনো গরিব মানুষ না খেয়ে থাকলে, তার বাড়িতে মাংস না দিলে আপনার কোরবানি হবে না।

ইসলামের বিধান মেনে সঠিক নিয়মে সবাইকে কোরবানি করার আহ্বান জানিয়ে বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুরে রাজধানীর মীরহাজারীবাগে রিকশা ও ভ্যানচালকদের মধ্যে ঈদ উপহার (কোরবানির মাংস) বিতরণকালে তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনার প্রতিবেশী কোনো গরিব মানুষ না খেয়ে থাকলে, তার বাড়িতে মাংস না দিলে আপনার কোরবানি হবে না। আল্লাহর বিধান কোরবানির তিন ভাগের দুই ভাগ গরিব মানু্ষের মধ্যে বিতরণ করতে হবে। ইসলামের এ বিধান যদি আমরা সঠিকভাবে মানতাম, তাহলে ঈদের দিন নামাজের পর গরিবের ঘরে মাংস যেতো। শুধু তাই না, গরিবের ঘরের ছেলে-মেয়েরা সপ্তাহে একদিন মাংস খেতে পারতো।

রিকশা ও ভ্যানচালকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা কঠিন পরিশ্রম করেন। কিন্তু সড়কে আপনারা ঠিক মতো চলাফেরা করতে পারেন না। পুলিশের কোনো অধিকার নেই, আপনাকে গালি দেওয়ার। তারা আপনাদের কাছ থেকে ঘুষ খান। পুলিশ ভাইরা বড় লোকদের কাছ থেকে ঘুষ খান। রিকশা, ভ্যানচালকদের কাছ থেকে খাইয়েন না।

তিনি আরও বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ মাত্র ২০০ টাকা দিয়ে মাসব্যাপী গণস্বাস্থ্য হাসপাতালের চিকিৎসা নেন। এর ফলে আপনার শরীর ভালো থাকবে। আপনার পরিবার ভালো থাকবে। আপনাদের ছেলে-মেয়েরা গণস্বাস্থ্যের বিশ্ববিদ্যালয়ের কম খরচে পড়ার সুযোগ পাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু। ভাসানী অনুসারী পরিষদের মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ এ রেজার পরিচালনায় ও মোজাম্মেল হক মাস্টারের সভাপতিত্বে আরও বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত প্রমুখ।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS