Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮

আরটিভি নিউজ

  ২১ জুলাই ২০২১, ১৮:১২
আপডেট : ২১ জুলাই ২০২১, ১৮:৪২

স্বাস্থ্যবিধির বালাই নেই ধানমন্ডি লেক-হাতিরঝিলে ঘুরতে আসা দর্শনার্থীদের (ভিডিও)

স্বাস্থ্যবিধির বালাই নেই ধানমন্ডি লেক-হাতিরঝিলে ঘুরতে আসা দর্শনার্থীদের
ছবি: আরটিভি

আজ বুধবার (২১ জুলাই) সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। পরিবারের সঙ্গে ঈদ করতে ঢাকা ছেড়েছেন হাজার হাজার মানুষ। তবে যারা ঢাকা ছাড়তে পারেননি তাদের অনেকেই আজ রাজধানীর বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরতে বেড়িয়েছেন। ঘুরতে বের হওয়াদের অনেকের মাঝে স্বাস্থ্যবিধি মানার বালাই তেমন একটা চোখে পড়েনি।

রাজধানীর হাতিরঝিল এবং ধানমন্ডি লেক ঘুরে দেখা যায়, বিকেল হতেই বাড়তে থাকে দর্শনার্থীদের ভিড়। কেউ এসেছেন পরিবার নিয়ে, আবার কেউ বন্ধুদের নিয়ে। এদের অনেকের মধ্যে ছিল না স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি।

স্বাস্থ্যবিধি না মানা কারণ জানতে চাইলে কেউ কেউ জানান, মাস্ক পরতে ভালো লাগে না তাই পড়েনি। আবার কেউ বলেন, পরিবারের মধ্যে কারো করোনা হয় নাই তাই মাস্ক পরতে ইচ্ছে হচ্ছে না।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারের পক্ষ থেকে সর্বসাধারণকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়। এছাড়া করোনা সংক্রমণ রোধে ১ জুলাই থেকে ১৪ জুলাই দেশব্যাপী কঠোর লকডাউন ঘোষণা করে সরকার। এর মধ্যে কোরবানি চলে আসায় ৮ দিনের জন্য বিধিনিষেধ শিথিল করা হয়। আগামী ২৩ জুলাই ভোর ৬টায় শেষ হবে বিধিনিষেধ শিথিলের মেয়াদ। এরপর আবার ১৪ দিনের চলে শুরু হবে কঠোর লকডাউন।

সরকারের পক্ষ থেকে করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে বার বার সতর্ক করা হলেও অনেকেই এটি গুরুত্বে সঙ্গে নিচ্ছেন না।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকেও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। যতদিন পর্যন্ত সবাইকে টিকার আওতায় আনা সম্ভব না হবে, ততদিন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয় সংস্থাটি।

জেএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS