Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

পশুরহাট এড়াতে পরামর্শ কারিগরি কমিটির

পশুরহাট এড়াতে পরামর্শ কারিগরি কমিটির
পশুরহাট এড়াতে পরামর্শ কারিগরি কমিটির (ফাইল ছবি)

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণরোধে কোরবানির পশুর হাট বয়কটের পরামর্শ দিয়েছে সরকারের কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। ঈদে গরুর হাটকে কেন্দ্র করে দেশের করোনা পরিস্থিতি আশঙ্কাজনকভাবে বেড়ে যেতে পারে। তাই ঝুঁকি এড়াতে হাট থেকে পশু না কিনে অনলাইনে কেনার পরামর্শ দিয়েছে কমিটি।

এদিকে, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন জায়গায় ১৭ জুলাই থেকে ১৮টি অস্থায়ী কোরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১০টি এবং উত্তর সিটি করপোরেশন এলাকায় ৮টি হাট বসবে। দুই সিটি করপোরেশনেই ১৭ জুলাই থেকে ২১ জুলাই (ঈদের দিন) পর্যন্ত হাট চলবে।

এ ব্যাপারে জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি ডা. মোহাম্মদ সহিদুল্লা বলেন, ‘দেশের সংক্রমণ এখনও ঊর্ধ্বমুখী হওয়ায় কঠোর বিধিনিষেধ শিথিল করা এবং পশুরহাট বসানো সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দেবে। আমাদের আপত্তি সত্ত্বেও যেহেতু হাট বসানো হচ্ছে, আমরা মনে করি এটি সংক্রমণের বড় কারণ হবে। বিভিন্ন জেলায় শুরু হওয়া হাটগুলোর অবস্থা দেখে ঢাকায়ও সুষ্ঠু ব্যবস্থাপনা কতটুকু হবে, এটা নিয়ে আমাদের সংশয় রয়েছে।

তিনি আরও বলেন, আমাদের মিডিয়াগুলোর এখন ভূমিকা রাখা উচিত। পত্র-পত্রিকায় লেখা উচিত যে, এবার যদি পশু কিনতে হয়, তাহলে আমরা যেন অনলাইনেই কিনি।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS