• ঢাকা মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ৯ মাঘ ১৪২৫

এয়ারলাইন্সে দক্ষ জনশক্তি গড়তে বিশ্ববিদ্যালয়

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ এপ্রিল ২০১৭, ১৭:১৯
বেসরকারি পর্যায়ে এয়ারলাইন্সগুলোর বিপুল সম্ভাবনা আছে। এ সুযোগ কাজে লাগাতে হবে। সেজন্যে দক্ষ জনশক্তি প্রয়োজন। দেশে এ সেক্টরে দক্ষ জনশক্তি গড়ে তোলার জন্য একটি আলাদা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ হাতে নেয়া হয়েছে। 

বললেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। 

ঢাকায় আর্মি গল্ফ ক্লাবে প্লাম ভিউ রেস্টুরেন্টে এভিয়েশন অপারেটর এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ আয়োজিত 'দেশীয় এয়ারলাইন্সের বর্তমান সমস্যা এবং সম্ভাবনা' শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, এয়ার লাইন্সগুলোকে কার্যকরভাবে পরিচালনার জন্য জ্বালানির মূল্য যুক্তিসংগত পর্যায়ে নিয়ে আসা উচিৎ। ভ্যাটসহ অন্যান্য ক্ষেত্রে ন্যায় সংগত সিদ্ধান্ত নিতে হবে, তবেই এয়ারলাইন্সগুলো ভালোভাবে চলতে পারবে।
 
এভিয়েশন অপারেটর এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি অঞ্জন চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নভোএয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান। 

এছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ারভাইস মার্সাল ইহসানুল গনী চৌধুরী এবং অপারেটর এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের মহাসচিব মাসুদুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন। 

এমসি/এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়