Mir cement
logo
  • ঢাকা রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮

শাহজালাল থেকে স্বর্ণের বারসহ ইলেকট্রিশিয়ান আটক

বিমানবন্দর থেকে স্বর্ণের বারসহ ইলেকট্রিশিয়ান আটক
বিমানবন্দর থেকে স্বর্ণের বারসহ ইলেকট্রিশিয়ান আটক

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুটি স্বর্ণের বারসহ একজন ইলেকট্রিশিয়ানকে আটক করেছে কাস্টম হাউস, ঢাকা’র প্রিভেন্টিভ টিম। মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে তাকে আটক করা হয়।

আটককৃত কর্মচারী মোঃ আবু বকর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ইলেকট্রিশিয়ান হিসেবে কর্মরত আছেন।

গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউস, ঢাকার কর্মকর্তাগণ জানতে পারেন যে, শাহজালালে আউট সোর্সিংয়ে কর্মরত পেরিপ্লেক্স সি/ও ইএম-১ এর একজন কর্মচারীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান সংঘটিত হবে।

চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তাগণ বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকে। গোপন তথ্যের ভিত্তিতে ইলেকট্রিশিয়ান আবু বকর গ্রিনচ্যানেল অতিক্রমকালে তার আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে থামানো হয় এবং তার পরিচয় জানতে চাওয়া হয়। পরবর্তীতে তার কাছে কোন স্বর্ণবার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি স্বর্ণ থাকার বিষয়ে অস্বীকার করেন। পরবর্তীতে তাকে আর্চওয়ে করানো হলে তার দেহে ধাতব জাতীয় পদার্থের অস্তিত্ব পাওয়া যায়। এরপর ইলেকট্রিশিয়ান আবু বকর তার পরিহিত প্যান্টের ভেতর থেকে লুকায়িত অবস্থায় ১১৬ গ্রাম ওজনের দুটি স্বর্ণবার ও একটি আইফোন-১২ প্রো বের করে দেন। আটককৃত স্বর্ণ ও আইফোনের আনুমানিক বাজার মূল্য প্রায় ১২ লাখ টাকা।

কাস্টম হাউস সূত্রে জানা গেছে, আটককৃত পণ্যের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে এবং উদ্ধারকৃত স্বর্ণবার ও আইফোন রাষ্ট্রীয় গুদামে জমা প্রদান করা হয়েছে। চোরাচালানের অভিযোগে গ্রেপ্তারকৃত ইলেকট্রিশিয়ানকে থানায় সোপর্দ করে ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS