• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দেশে করোনায় মৃ'ত্যুর সংখ্যা বেড়েই চলেছে

আরটিভি নিউজ

  ১৯ জুন ২০২১, ১৬:৩১
দেশে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে
দেশে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে

দেশে করোনা পরিস্থিতি ফের অবনতির দিকে যাচ্ছে। করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬৭ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৩ হাজার ৪৬৬ জন। একই সময়ে দেশে নতুন করে করোনায় শনাক্ত হয়েছে ৩ হাজার ৫৭ জন। মোট শনাক্ত ৮ লাখ ৪৮ হাজার ২৭ জন। এই নিয়ে গত দেড় মাসে দেশে করোনায় সর্বাধিক মৃত্যু হয়েছে।

শনিবার (১৯ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শুক্রবার (১৮ জুন) করোনা আক্রান্তে মৃত্যু হয়েছিল ৫৪ জনের এবং শনাক্ত হয়েছিল ৩ হাজার ৮৮৩ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৭২৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৮০ হাজার ১৪৬ জন। এই সময়ে ১৬ হাজার ৯৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯৬৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৮ দশমিক ০২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৭ জনের মধ্যে খুলনা বিভাগের ২৪ জন, ঢাকার ১৪ জন, চট্টগ্রামের ১১ জন, রাজশাহীর ৮ জন, সিলেটের ১ জন, রংপুরের ৮ জন ও ময়মনসিংহের ১ জন। মারা যাওয়াদের মধ্যে ৩৪ জন পুরুষ ও ৩৩ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৭ জনই ষাটোর্ধ্ব। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২২ জন, ৪১ থেকে ৫০ বছরের ১২ জন, ৩১ থেকে ৪০ বছরের ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের ৩ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আমদানি স্বাভাবিক থাকলেও বেড়েই চলেছে আলুর দাম
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
X
Fresh