Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২১, ১৯:৩৩
আপডেট : ১৬ জুন ২০২১, ২০:২৫

‘ত্রাণ চাই না, বাঁধ চাই’ সংসদে প্ল্যাকার্ড গলায় এমপি

‘ত্রাণ চাই না, বাঁধ চাই’ সংসদে প্ল্যাকার্ড গলায় এমপি
ছবি: সংগৃহীত

গলায় ঝুলানো প্ল্যাকার্ড। তাতে লেখা ‘আর কোনও দাবি নাই, ত্রাণ চাই না বাঁধ চাই’ পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা গলায় এমন প্ল্যাকার্ড ঝুলিয়ে জাতীয় সংসদে বক্তৃতার মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন।

বুধবার (১৬ জুন) জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের এ নেতা স্থায়ী বাঁধের জন্য ব্যতিক্রমী এই পন্থা অবলম্বন করেন।

উপকূলে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের জন্য এলাকাবাসীর দাবির প্রতি সমর্থন জানিয়ে তিনি এভাবে বক্তব্য দেন।

সাংসদ এস এম শাহজাদা বলেন, সাম্প্রতিক ঘূর্ণিঝড়ের পর তিনি ত্রাণ নিয়ে নিজ নির্বাচনী এলাকায় গিয়েছিলেন। সেখানে জনগণের রোষানলে পড়তে হয়েছে তাকে। উপকূলের অনেক সাংসদকেই এই পরিস্থিতিতে পড়তে হয়। এলাকাবাসী ত্রাণ চান না, তারা স্থায়ী বেড়িবাঁধ চান।

এলাকাবাসী এ রকম একটি প্লাকার্ড ঝুলিয়ে স্থায়ী বাঁধের জন্য এভাবে প্রতিবাদ করায় তিনিও আজ সেটি অনুসরণ করে সংসদে বক্তব্য প্রদান করেছেন।

উল্লেখ্য, ২৫ মে ভারতের পশ্চিমবঙ্গের উপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে দেশের উপকূলীয় অঞ্চলের বেশ কিছু বেড়িবাঁধ ভেঙে যায়। ঘূর্ণিঝড়ের পর স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবি জানিয়ে আসছেন উপকূলের বাসিন্দারা। ঘূর্ণিঝড় ইয়াসের পর উপকূলীয় বেশ কিছু সাংসদ বেড়িবাঁধ পরিদর্শনে গেলে জনতার হাতে তাড়া খাওয়ার মতো ঘটনাও ঘটে।

জেএইচ/এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS