• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অনলাইনে জাবির ৬ শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত

আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২১, ১৪:৫৩
অনলাইনে জাবির ৬ শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত
অনলাইনে জাবির ৬ শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগে ৬ জন শিক্ষক নিয়েগের প্রক্রিয়া ২০ জুন পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে নির্ধারিত সময়ের মধ্যে শিক্ষক নিয়োগের নথি আদালতে দাখিলের নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে, ওই ৬ শিক্ষক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিটের আদেশের জন্য ২০ জুন দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৫ জুন) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

অনলাইনে ৬ শিক্ষক নিয়েগের রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক ও অ্যাডভোকেট সৈয়দা নাসরিন। জাবির পক্ষে ছিলেন অ্যাডভোকেট কুমার দেবুল দে। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

এর আগে, গত ১০ জুন জাবির ৬ জন শিক্ষক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন একই বিভাগের ৪ শিক্ষক। রিটকারী শিক্ষকরা হলেন, ড. এস এম আনোয়ার উল্লাহ ভূঁইয়া, ড. মো. কামরুল আহসান, মো. জাকির হোসাইন ও আব্দুস সাত্তার।

গত ১১ ফেব্রুয়ারি দর্শন বিভাগে ৬ জন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয়। করোনার কারণে শিক্ষার্থীরা যখন ক্লাস করার সুযোগ পাচ্ছে না, সেখানে অনলাইনে শিক্ষক নিয়োগের সিদ্ধান্তকে হঠকারী সিদ্ধান্ত বলে এটি বাতিলের দাবি জানান ওই বিভাগের শিক্ষকেরা।

এর আগে, নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত করতে দেওয়া হয় আইনি নোটিশ। নোটিশের জবাব না পেয়ে নিয়োগ প্রক্রিয়া স্থগিত চেয়ে রিট করা হয় আদালতে। রিটে বিবাদী করা হয়- শিক্ষা সচিব, ইউজিসির চেয়ারম্যান, জাবির উপাচার্য, রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টদের।

উল্লেখ্য, গত ১২ জুন অনলাইনে জাবির দর্শন বিভাগে ৬ শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিভিল সার্জন কার্যালয়ে বিশাল নিয়োগ, নেবে ১১৫ জন
ম্যানেজার পদে নিয়োগ দিচ্ছে এসিআই মোটরস 
বে গ্রুপে একাধিক পদে চাকরি, কর্মস্থল ঢাকা
আকর্ষণীয় বেতনে ল্যাবএইড হাসপাতালে চাকরি
X
Fresh