Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮

২৫০০ নিবন্ধনধারীর নিয়োগ স্থগিত চায় এনটিআরসিএ

২৫০০ নিবন্ধনধারীর নিয়োগ স্থগিত চায় এনটিআরসিএ
হাইকোর্ট (ফাইল ছবি)

এমপিওভুক্ত বেসরকারি স্কুল-কলেজে নিয়োগ পাওয়ার জন্য ১ থেকে ১২তম নিবন্ধনধারীদের মধ্যে রিটকারী ২ হাজার ৫০০ জনের নিয়োগ আদেশ বাতিল চেয়ে হাইকোর্টের আপিল বিভাগে আবেদন করেছে এনটিআরসিএ কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৫ জুন) আপিল বিভাগের চেম্বার জজ আবেদনটির ওপর শুনানি করবেন বলে জানা গেছে।

গত ৬ মে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক ১ থেকে ১২তম নিবন্ধনধারীদের মধ্যে রিটকারীদের এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ দিনের মধ্যে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে ৫৪ হাজার নিবন্ধনধারীকে নিয়োগের বিজ্ঞপ্তি দিয়ে গণবিজ্ঞপ্তি এক সপ্তাহের মধ্যে স্থগিত করেন আদালত।

পরে একাধিকবার সময় নিয়েও নিবন্ধনধারীদের নিয়োগ দিতে পারেনি এনটিআরসিএ। গত ৩১ মে আইনজীবীরা জানিয়েছিলেন, আদালতে এনটিআরসিএ'র পক্ষে অ্যাটর্নি জেনারেল রিটকারীদের চার সপ্তাহের মধ্যে নিয়োগের সুপারিশ করতে সম্মত হয়েছেন। কিন্তু এখন তা বাস্তবায়ন করতে না পেরে এ আদেশ স্থগিত চেয়েছে এনটিআরটিএ।

গত ৭ মার্চ ১৫ দিনের মধ্যে এনটিআরসিএর চেয়ারম্যানকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক ১ থেকে ১২তম নিবন্ধনধারীদের এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দেন হাইকোর্ট। কিন্তু আদালতে এই আদেশ বাস্তবায়ন না করায় পুনরায় এনটিআরসিএ'র চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়।

২০১৭ সালের ১৪ ডিসেম্বর এসব নিবন্ধনধারীদের নিয়োগ দিতে হাইকোর্ট একটি রায় দিয়েছিলেন। ওই রায়ে কয়েক দফা নির্দেশনা ছিল। তার মধ্যে একটি ছিল সম্মিলিত মেধা তালিকা অনুযায়ী রিট আবেদনকারী এবং অন্যান্য আবেদনকারীদের নামে সনদ জারি করতে হবে। কিন্তু ২ বছরেও রায় বাস্তবায়ন না করায় রিট আবেদনকারীরা আদালত অবমাননার আবেদন করেন।

জেএইচ/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS