• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আদালত অবমাননার অভিযোগে হাইকোর্টে শাহপরান থানার ওসি

আরটিভি নিউজ

  ১৪ জুন ২০২১, ১২:০৫
আদালত অবমাননার অভিযোগে হাইকোর্টে শাহপরান থানার ওসি
হাইকোর্ট (ফাইল ছবি)

আদালতের আদেশ অমান্য করার বিষয়ে ব্যাখ্যা দিতে হাইকোর্টে হাজির হয়েছেন সিলেট শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুল রহমান। সোমবার (১৪ জুন) তিনি হাইকোর্টর সংশ্লিষ্ট শাখায় হাজির হন। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. ইকবাল কবিরের বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

গত ৮ জুন ওসি সৈয়দ আনিসুল রহমানকে তলব করেন হাইকোর্ট। ১৪ জুন তাকে সশরীর আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

মঙ্গলবার (৮ জুন) ডাকাতির মামলায় এক আসামির জামিন শুনানিকালে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালে ডাকাতির মামলায় মোহাম্মদ ইউসুফ নামে এক আসামি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানায়। সেই আবেদনের শুনানি নিয়ে গত ৯ মার্চ ডাকাতি মামলার তদন্তের অগ্রগতি জানাতে শাহপরান থানার ওসিকে নির্দেশ দেয় হাইকোর্ট।

পরবর্তী সময়ে ওসিকে হাইকোর্টের আদেশের বিষয়টি অবহিত করা হলে তিনি একদিনের মধ্যেই তদন্তের অগ্রগতির বিষয়ে সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমানকে জানাবেন বলে আশ্বাস দেন। কিন্তু এরপর থেকে ফোন এবং ই-মেইল করেও জবাব না পাওয়ায় বিষয়টি আদালতের নজরে আনা হয়। এরই ধারাবাহিকতায় আদালত এ বিষয়ে শুনানি নিয়ে ওসিকে তলব করে এই আদেশ দেন।
এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয় : হাইকোর্ট
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
X
Fresh