Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

সামাজিক মাধ্যমে ভিডিও বানাতে মজেছে কিশোর-কিশোরীরা (ভিডিও)

টিকটক আর লাইকির মতো সামাজিক মাধ্যমে ভিডিও বানাতে মজেছে কিশোর-কিশোরীরা। এ সুযোগে অপরাধীরাও নতুন প্লাটফর্ম হিসেবে বেছে নেয় এ মাধ্যমকে। স্টার বানানোর মোহ আর টাকা বানানো লোভ দেখিয়ে নারী পাচার থেকে শুরু করে অশ্লীল ও নোংরামি ভিডিও বানিয়ে ব্ল্যাক মেইলের শিকার হচ্ছে উঠতি বয়সী তরুণীরা। শুধু আইন প্রয়োগে এ অপকর্ম বন্ধ করা সম্ভব নয় জানিয়ে আইনশৃঙ্খলা বাহিনী বলছে, নতুন প্রজন্মকে অপসংস্কৃতি থেকে নিরাপদে রাখতে প্রয়োজন পারিবারিক ও সামাজিক জাগরণ।

হালের টিকটক লাইকিতে ভিডিও বানানোর নেশায় বুদ দেশের বেশির ভাগ উঠতি বয়সী তরুণ-তরুণী। কম সময়ে খ্যাতি পাওয়ার আশায় ভিনদেশি অপসংস্কৃতির আদলে বানাচ্ছে কুরুচিপূর্ণ কনটেন্ট। আর এ সামাজিক মাধ্যমকেই অপরাধের আস্তানা হিসেবে বেছে নিয়েছে সংঘবদ্ধ অপরাধীরা। নারী পাচারে মেয়ে সংগ্রহ করার পাশাপাশি কম সময়ে খ্যাতি এনে দেয়ার কথা বলে অন্তরঙ্গ ভিডিও বানিয়ে ব্ল্যাকমেইল করা হচ্ছে। ঢাকা ও রাজশাহীতে এমন সংঘবদ্ধ অপরাধীদের গ্রেপ্তারের পর জানা যায় কিভাবে শখের বসে ভিডিও বানিয়ে নিজের অজান্তে ধীরে ধীরে অন্ধকার জগতে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে পড়ছে মেয়েরা।

এই বিষয়ে রাজশাহী মেট্রোপলিটনের পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, শুধু অপরাধী গ্রেপ্তারে সমাধান নয়। অপসংস্কৃতির নেতিবাচক ব্যবহার বন্ধে সামাজিক আন্দোলন সময়ের দাবি।

একই বিষয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা পরিচালক কমান্ডার আল মঈন বলেন, অপরাধীদের ধরতে জনগণকে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমকে পুঁজি করে মেয়েদের ফাঁদে ফেলছে এমন অপরাধীদের তালিকা ধরে অভিযান পরিচালনা করা হচ্ছে।

জিএম/এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS