Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

ক'রোনায় মৃ'ত্যু ও আ'ক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে

করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে
করোনাভাইরাস পরীক্ষা

সারাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও ৪৩ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৩২ জনে। একই সময়ে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৪৫৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল আট লাখ ২২ হাজার ৮৪৯ জনে।

শুক্রবার (১১ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ২৮৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬১ হাজার ৯১৬ জন। ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৭৭৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৫৩৫টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ঢাকা বিভাগের ৮ জন, চট্টগ্রামের ১০ জন, রাজশাহীর ১১ জন, খুলনার ৭ জন, বরিশালের ২ জন, রংপুরের ৪ জন ও ময়মনসিংহের ১ জন। এছাড়া ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩০ জন পুরুষ ও ১৩ জন নারী। এ পর্যন্ত ভাইরাসটিতে মারা যাওয়া ১৩ হাজার ৩২ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৩৮০ জন ও নারী ৩ হাজার ৬৫২ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনই ষাটোর্ধ্ব। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের ২ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

পি

RTV Drama
RTVPLUS