Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে সিদ্ধান্ত জানাতে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কি না সিদ্ধান্ত জানাতে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

চলমান লকডাউনের মধ্যে ‘২৯ মে’ পর শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কিনা, এই বিষয়ে সিদ্ধান্ত জানাতে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (২৪ মে) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জানান, শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ও শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে শিক্ষামন্ত্রী ভার্চুয়াল সংবাদ সম্মেলন করবেন।

আগামী বুধবার (২৬ মে) দুপুর ১২টায় শিক্ষামন্ত্রীর এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

এর আগে রোববার (২৩ মে) মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন অধিশাখা থেকে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নতুন কিছু শর্ত যোগ করে ৩০ মে মধ্যরাত পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। অর্ধেক আসন খালি রেখে আন্তঃজেলাসহ সব যানবাহন চলাচলের অনুমতি দেয়া হয়েছে। এছাড়া হোটেল, রেস্তোরাঁ ও খাবার দোকানও খুলে দেয়া হয়েছে। অর্ধেক আসন ফাঁকা রাখার শর্তে চলাচল শুরু করেছে লঞ্চ এবং ট্রেনও।

এদিকে চলমান লকডাউন শিথিল করায় শিক্ষাপ্রতিষ্ঠানও খুলে দেয়ার দাবি উঠেছে। করোনার কারণে দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীরা। এ অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান চালুর বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেয়ার পরামর্শ বিশিষ্টজনদের।

জিএম/এ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS