Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি, বাড়তে পারে তাপপ্রবাহ

ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি, বাড়তে পারে তাপপ্রবাহ
ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি, বাড়তে পারে তাপপ্রবাহ

দেশের অধিকাংশ অঞ্চলে অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আজ রোববার সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, ঢাকা, রাজশাহী ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রাঙ্গামাটি, চাঁদপুর, মাইজীকোর্ট এবং সৈয়দপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী, খুলনা এবং বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গতকাল শনিবার (১৫ মে) সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, ৩৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় বাতাসের গতিবেগ দক্ষিণ ও দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার থেকে শুরু হয়ে অস্থায়ীভাবে তা ৩০-৪০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে ঢাকায়, ৫৩ মিলিমিটার।

আবহাওয়াবিদ মো. আবদুর রহমান খান বলেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎলগ্ন এলাকায় অবস্থান করছে। রাঙ্গামাটি, চাঁদপুর, মাইজীকোর্ট এবং সৈয়দপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী, খুলনা এবং বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পি

RTV Drama
RTVPLUS