Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৫ মে ২০২১, ১৫:১৯
আপডেট : ১৫ মে ২০২১, ১৫:৩০

কাল খুলছে অফিস-আদালত, বাড়ছে ‘লকডাউন’ 

কাল খুলছে অফিস-আদালত, বাড়ছে ‘লকডাউন’ 
ফাইল ছবি

তিন দিনের ঈদের ছুটি শেষ হচ্ছে আজ শনিবার (১৫ মে)। আগামীকাল রোববার (১৬ মে) পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অফিস-আদালত খুলবে। জানা গেছে, এ দিন বর্ধিত লকডাউনের প্রজ্ঞাপনও জারি করা হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে ঈদের পর সংক্রমণ বাড়তে পারে তাই লকডাউন বা বিধিনিষেধ আরেক দফা বাড়ানো হচ্ছে।

রোববার (১৬ মে) মধ্যরাতেই শেষ হচ্ছে চলমান লকডাউনের শেষ মেয়াদ। ইতোমধ্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন চলমান লকডাউনের মেয়াদ আরও সাত দিন বাড়ছে। তাই এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করা হবে কাল।

এদিকে ঈদ করতে গ্রামে যাওয়া মানুষগুলো কীভাবে শহরে ফিরবেন সে বিষয়টিও চিন্তা করছে সরকার। বিধিনিষেধে কী কী থাকবে, সেই বিষয়গুলো আলোচনার ভিত্তিতে ঠিক করে রোববার জানানো হবে বলেও জানান মন্ত্রী।

গেল মঙ্গলবার (১১ মে) বিকেলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, দেশে ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। এটা ঝুঁকির মধ্যে ফেলতে পারে। সংক্রমণ এড়াতে নেওয়া হচ্ছে আরও কঠোর সিদ্ধান্ত।

এর আগে করোনা সংক্রমণ আর মৃত্যুর ঊর্ধ্বগতি রুখতে সারা দেশে গত ৫ এপ্রিল থেকে শুরু হয় সাত দিনের লকডাউন। লকডাউন শেষে দুদিন বিরতির পর গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের কঠোর লকডাউন শুরু হয়।

সেই মেয়াদ শেষ হয় গত ২১ এপ্রিল মধ্যরাতে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ বাড়িয়ে ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত নেওয়া হয়। এরপর লকডাউন বাড়ানো হয় ৫ মে পর্যন্ত। গত ৩ মে মন্ত্রিপরিষদের বৈঠকে আবারও লকডাউন বাড়িয়ে ১৬ মে পর্যন্ত বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS