Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮

‘একটা ঈদ বাড়িতে না করলে কী হয়’

‘একটা ঈদ বাড়িতে না করলে কী হয়’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পরিবারের সদস্যদের মৃত্যুঝুঁকিতে না ফেলে করোনা থেকে বাঁচতে যে যেখানে আছে, সেখানেই ঈদ উদযাপন করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘একটা ঈদ বাড়িতে না করলে কী হয়? যার যার অবস্থানে থেকে ঈদ করুন।’

আজ রোববার (৯ মে) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বঙ্গবন্ধুর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে যোগ দিয়ে পূর্বাঞ্চল নতুন শহর প্রকল্পে মূল অধিবাসী এবং ক্ষতিগ্রস্ত এক হাজার ৪৪০ জনের মধ্যে প্লট বরাদ্দ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

ঘরমুখো মানুষের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমি জানি ঈদের সময় মানুষ পাগল হয়ে ছুটছে। কিন্তু এই যে আপনারা একসঙ্গে যাচ্ছেন... এই চলার পথে ফেরিতে হোক, গাড়িতে হোক, যেখানেই হোক—কার যে করোনাভাইরাস আছে, আপনি জানেন না। কিন্তু, আপনি সেটা বয়ে নিয়ে যাচ্ছেন আপনার পরিবারের কাছে। বাবা-মা, দাদা-দাদি, ভাই-বোন-যে-ই থাকুক, আপনি কিন্তু তাকেও সংক্রমিত করবেন, তার জীবনটাও মৃত্যুর ঝুঁকিতে ফেলে দেবেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের নতুন আরেকটি ভ্যারিয়েন্ট এসেছে যেটা আরও বেশি মারাত্মক। এতে যারা সংক্রমিত হয় তারা আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে মারা যান। যে কারণে সবাইকে সতর্ক থাকতে হবে। সবাইকে সুরক্ষিত থাকতে হবে। নিজে সুরক্ষিত থেকে অন্যদের সুরক্ষিত রাখতে হবে। সতর্ক থাকতে হবে। মাস্ক পরতে হবে।’

তিনি বলেন, রমজান মাস, বাংলাদেশে নয়, সারা বিশ্বব্যাপী এই করোনার জন্য কত মানুষ মারা যাচ্ছে। আমাদের প্রতিবেশী দেশে প্রতিদিন কত লোক মারা যাচ্ছে এবং এই প্রতিবেশী দেশে যখন হয় স্বাভাবিকভাবে তখন আমাদের দেশে আসার একটা সম্ভাবনা থাকে। সেজন্য আগে থেকেই আমাদেরকে সুরক্ষিত থাকতে হবে।

এসএস

RTV Drama
RTVPLUS