Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

রাজধানীতে মাস্ক না পরায় ৩১ ক্রেতা-বিক্রেতাকে জরিমানা

রাজধানীতে মাস্ক না পরায় ৩১ ক্রেতা-বিক্রেতাকে জরিমানা
রাজধানীতে মাস্ক না পরায় ৩১ ক্রেতা-বিক্রেতাকে জরিমানা

রাজধানীর নিউ মার্কেট, গাউছিয়া মার্কেট ও আশপাশের এলাকায় মাস্ক না পরায় মার্কেটের ৩১ ক্রেতা-বিক্রেতাকে জরিমানা করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত শনিবার (৮ মে) দুপুরে অভিযান চালিয়ে এই জরিমানা করেন।

ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল হকের নেতৃত্বে নিউ মার্কেট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৪ জন ক্রেতা-বিক্রেতাকে মোট ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. সঞ্জীব দাশ নূর ম্যানসন, গাউছিয়া মার্কেট ও এলিফ্যান্ট রোড এলাকায় আরেকটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় মাস্ক ব্যবহার না করায় মোট ১৭ জন ক্রেতা-বিক্রেতাকে ১৮ হাজার টাকা জরিমানা করেন।

করোনাভাইরাসের সংক্রমণরোধে মাস্ক ব্যবহারের ক্ষেত্রে আগামী ১৬ মে পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়িয়েছে সরকার। সর্বশেষ জারি করা প্রজ্ঞাপনে ঈদ উপলক্ষে একাধিক নির্দেশনাও দেওয়া হয়েছে। এসব নির্দেশনা না মানলে সংক্রমণ আবারও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এমন পরিস্থিতি হলে আবারও কঠোর বিধিনিষেধের পথেই হাঁটবে সরকার- এমনটাই বলা হয়েছে প্রজ্ঞাপনে।

প্রসঙ্গত, স্বাস্থ্যবিধি মানার শর্তে দোকানপাট-বিপণিবিতান ও গণপরিবহন চালু করা হলেও অনেকেই সেটি মানছেন না। তাই সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে চাচ্ছে।

পি

RTV Drama
RTVPLUS