Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যে কথা হলো হেফাজত নেতাদের

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যে কথা হলো হেফাজত নেতাদের
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বের হচ্ছেন হেফাজত নেতারা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপির সঙ্গে বৈঠকে চার দফা দাবি জানিয়েছেন হেফাজতে ইসলামের নেতারা। মঙ্গলবার (৪ মে) রাত সোয়া ৯টা থেকে মন্ত্রীর ধানমন্ডিস্থ বাসায় শুরু হওয়া বৈঠকটি রাত ১২টায় শেষ হয়। হেফাজতের ১০ সদস্যের প্রতিনিধি দল বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে হেফাজতের আহ্বায়ক কমিটির মহাসচিব নুরুল ইসলাম জিহাদী বলেন, আমাদের দাবিগুলো মন্ত্রীকে লিখিতভাবে জানিয়েছি। তিনি আমাদের কথা শুনে আশ্বাসও দিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা আজকের বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছি, গ্রেপ্তার-আতঙ্ক ও হয়রানি থেকে তাদের মুক্তি দেওয়া হোক। বিশেষ করে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় গণগ্রেপ্তার চলছে। এতে করে সাধারণ মানুষ আতঙ্কে বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। পবিত্র রমজান মাসে আলেম-উলামা ও সাধারণ ধর্মপ্রাণ মানুষের হয়রানি বন্ধ করতে বিশেষ অনুরোধ জানিয়েছি।

আরও পড়ুন...ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে

বৈঠকে তুলে ধরা দাবিগুলো হলো- হেফাজতে ইসলামের আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে গ্রেপ্তার হওয়া আলেম-ওলামা ও ধর্মপ্রাণ মুসলমানদের অবিলম্বে মুক্তি দেওয়া; আলেম-উলামা ও ধর্মপ্রাণ মুসলমানদের গ্রেপ্তার-হয়রানি আতঙ্ক থেকে মুক্তি দেওয়া; ২০১৩ সালে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের নামে যে মামলাগুলো হয়েছে পূর্ব আলোচনা অনুযায়ী সেগুলো প্রত্যাহার করা এবং দ্রুত কওমি মাদরাসাগুলো খুলে দেওয়ার ব্যবস্থা করা।

এ সময় নুরুল ইসলাম জিহাদীর নেতৃত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যক্ষ মিজানুর রহমান, মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজী, মাওলানা ইয়াহিয়া, মুফতি জসিমউদ্দিন প্রমুখ। হেফাজতের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠকে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

এছাড়া বৈঠক চলাকালে ব্রাহ্মণবাড়িয়ার-৩ আসনের সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীকে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে প্রবেশ করতে দেখা যায়।

পি

RTV Drama
RTVPLUS