Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

ভ্যাকসিন নেয়ার পর আক্রান্ত হলেও ঝুঁকি কম (ভিডিও)

ভ্যাকসিন নেয়ার পর আক্রান্ত হলেও ঝুঁকি কম
ভ্যাকসিন নেয়ার পর আক্রান্ত হলেও ঝুঁকি কম

প্রথমবার তো বটেই এমনকি দ্বিতীয়বার ভ্যাকসিন নেয়ার পরও অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন। তবে কতজন আক্রান্ত হয়েছেন সে তথ্য নেই স্বাস্থ্য অধিদপ্তরে। আক্রান্ত হলেও ভয়ের কিছু নেই বলে মনে করেন চিকিৎসাবিজ্ঞানী ডা. লিয়াকত আলী। তিনি বলেন, ভ্যাকসিন নেয়ার পর কেউ করোনায় আক্রান্ত হলেও পরিস্থিতি জটিল হওয়ার সম্ভাবনা কম।

এদিকে টিকা নেয়ার পর দ্বিতীয়বার আক্রান্ত হয়েছিলেন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। প্রথমবার টিকা নেয়ার পর আক্রান্ত হয়েছিলেন ত্রাণ সচিব। এছাড়াও কিশোরগঞ্জের ভৈরব ও ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্নস্থানে ভ্যাকসিন নেয়ার পর আক্রান্ত হয়েছেন অনেকে।

এ বিষয়ে রাজশাহী-২ এর সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, গত ৮ এপ্রিল করোনার দ্বিতীয় ডোজ নিয়েছিলাম। এরপর শরীরে জ্বর জ্বর ভাব আসতে থাকে। সন্দেহ হলে পরীক্ষা করানোর পর জানতে পারলাম আমি করোনা পজিটিভ। এ বিষয়ে গবেষণা করে ব্যবস্থা নেয়া দরকার।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র বলেন, কত জনের করোনা হয়েছে তার হিসাব আমাদের কাছে নেই।

করোনা আক্রান্ত হওয়ার বিষয়ে চিকিৎসা বিজ্ঞানী অধ্যাপক ডা. লিয়াকত আলী বলেন, এখন পর্যন্ত কোনো ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান দাবি করেনি তাদের ভ্যাকসিন নেয়ার পর কেউ নতুন করে করোনায় আক্রান্ত হবেন না কিংবা শতভাগ কাজ করবে। এটি ভ্যাকসিনের কার্যকারিতার ওপর নির্ভর করে। তবে সবাইকে মাস্ক পড়তে হবে। ভ্যাকসিন নেয়ার পর আর করোনা হবে না এমনটা না ভেবে ভ্যাকসিন নেয়ার পরও সবাইকে স্বাস্থ্যবিধি মনে চলতে হবে। তবে ভ্যাকসিন নেয়ার পর কেউ করোনায় আক্রান্ত হলেও পরিস্থিতি জটিল হওয়ার সম্ভাবনা কম।

জিএম/পি

RTV Drama
RTVPLUS